• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০, ১০ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২০, ০৪:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২০, ০৪:৫৪ পিএম

অবসর ভাঙাটা যেন সত্য হয় : ডি ভিলিয়ার্স

ক্রীড়া ডেস্ক
অবসর ভাঙাটা যেন সত্য হয় : ডি ভিলিয়ার্স
আন্তর্জাতিক ক্রিকেটে নিজের অবসর ভাঙা প্রসঙ্গে কথা বলেছেন এবি ডি ভিলিয়ার্স। ফটো : ক্রিকেট টাইমস

সর্বশেষ বিশ্বকাপে চরম হতাশ করেছে দক্ষিণ আফ্রিকা। আসরের নয় ম্যাচের মধ্যে পাঁচটিতেই পরাজিত হয় প্রোটিয়ারা। জয় ছিল তিনটি ম্যাচে আর একটি ম্যাচ বৃষ্টির কারণে হয় পরিত্যক্ত। ১০ দলের আসরে ৭ পয়েন্ট নিয়ে তারা পায় সপ্তম স্থান।

বিশ্বকাপ বিপর্যয়ের পর দক্ষিণ আফ্রিকা দলে রীতিমত শুদ্ধি অভিযান চলছে। বিশেষ করে দক্ষিণ আফ্রিকা বোর্ডে চলছে নানান রদবদল। বোর্ডের পরিচালক পদে এসেছেন সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ ।

স্মিথ বোর্ডে এসেই দক্ষিণ আফ্রিকান কোচ পদে এনেছেন পরিবর্তন। দেশটির সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান মার্ক বাউচারকে ২০২৩ সাল পর্যন্ত দায়িত্ব দেয়া হয়। 

বাউচার কোচ হয়েই মনে করেছেন এবি ডি ভিলিয়ার্সের কথা, যিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে দেড় বছর আগেই অবসরে গেছেন। তাকে ছাড়াই এ বছরের ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিয়েছে প্রোটিয়ারা। ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে অনেক অনুরোধের পরেও অবসর ভেঙে দলে ফেরেননি এ তারকা।

তবে ভিলিয়ার্সকে আবারও জাতীয় দলে ফেরাতে দারুণ আগ্রহী নতুন কোচ বাউচার। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে এখন খেলছেন ডি ভিলিয়ার্স। এমজানসি সুপার লীগে বাউচারের কোচিংয়েই শোয়ান স্পার্টানসে খেলছেন ডি ভিলিয়ার্স। 

অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লীগে মঙ্গলবার (১৪ জানুয়ারি) ব্রিজবেন হিটসের হয়ে অভিষেক হয়েছে ডি ভিলিয়ার্সের। ৩২ বলে ৫ চারের মারে করেন ৪০ রান। ম্যাচ শেষে জাতীয় দলের ফেরার ব্যাপারে কথা বলেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

ডি ভিলিয়ার্স বলেন, সত্যি হওয়ার আগে (অবসর ভাঙা) অনেক কিছুই পক্ষে আসতে হবে। আমি অবশ্যই খেলতে (জাতীয় দলে) ভালোবাসবো। (মার্ক) বাউচার, ফাফ (ডু প্লেসিস), এবং গ্রায়েম স্মিথের সঙ্গে আমার কথা হচ্ছে। আমরা সবাই চাচ্ছি এটা যেন সত্য হয়।

তিনি বলেন, এখনও অনেক সময় বাকি। এর মাঝে অনেক কিছুই হতে পারে। আবার আইপিএল আসছে। ততদিন পর্যন্ত আমার ফর্মও ধরে রাখতে। তাই আমি চাই যে আমার নামটা থাকুক বিবেচনায় এবং সে পর্যন্ত সবকিছু ঠিকঠাক হোক। তবে হ্যাঁ! আমি এর নিশ্চয়তা দিচ্ছি না। কারণ আমি নিজেকে বা অন্য কোনো মানুষকে হতাশ করতে চাই না। তাই আমি আপাতত নিজেকে সাধারণের বৃত্তে রাখতে চাই এবং নিজের সেরা খেলাটা মাঠে দেখাতে চাই। যদি তা পারি তারপর দেখা যাবে বছরের শেষ দিকে কী হয়। 

আরআইএস 
 

আরও পড়ুন