• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২০, ০৫:২০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২০, ১১:৫৪ এএম

বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক
বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা পাকিস্তানের

জলঘোলা হয়েছিল অনেক। অনিশ্চয়তার দোলাচলেও বারবার দুলেছে বাংলাদেশের পাকিস্তান সফর। দুই দেশের বোর্ডের দ্বিমুখী অবস্থানে পরিস্থিতি হয়ে গিয়েছিল আরও ঘোলাটে। অবশেষে ঘনীভূত হওয়া শঙ্কার মেঘ গেছে কেটে। দুবাইয়ে আইসিসি সভাপতির মধ্যস্থতায় সুরাহা হয়েছে বাংলাদেশের পাকিস্তান সফর বিষয়ক সমস্যার। তিন দফায় তিন ফরম্যাটেই খেলতে পাকিস্তান যাবে বাংলাদেশ। যার শুরুটা হবে টি-টোয়েন্টি দিয়ে, এই সিরিজের জন্য দলও ঘোষণা করে ফেলেছে পিসিবি। 

আগামী ২৪ জানুয়ারি বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান, বাকি দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ জানুয়ারি। গত বছর নভেম্বরে সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল পাকিস্তান, যেখানে হেরেছিল ২-০ ব্যবধানে। ওই সিরিজের দলে মোট সাতটি পরিবর্তন এনেছে তারা। 

এখনো পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে না নামা আহাসান আলি, আমাদ বাট ও হারিস রউফ জায়গা পেয়েছেন ১৫ সদস্যের এই দলে। অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের সঙ্গে স্কোয়াডে ফিরেছেন তরুন পেসার শাহিন শাহ আফ্রিদি।

দলে নতুন জায়গা পাওয়াদের মধ্যে ২৬ বছর বয়সী আহসান আলি পাকিস্তানের জাতীয় টি-টোয়েন্টি কাপে ৫ ম্যাচে ১৩১ রান করেছেন, তবে নজর কেড়েছেন অন্য জায়গায়। প্রায় দেড়শ ছুঁইছুঁই স্ট্রাইক রেট ছিল তার। সর্বশেষ পিএসএলেও ১৩০ এর বেশি স্ট্রাইক রেটে ১৭৮ রান করেছিলেন তিনি। অন্যদিকে ২৪ বছর বয়সী আমাদ নজর কেড়েছেন তার অলরাউন্ডিং পারফরম্যান্স দিয়েই। গত অক্টোবরে জাতীয় টি-টোয়েন্টি কাপে ১৭০ স্ট্রাইক রেটে রান করার পাশাপাশি ওভার প্রতি ৭.৬২ গড়ে রান দিয়ে পেয়েছেন ১০ উইকেট। ২৬ বছর বয়সী বোলার হারিস চলতি বিগ ব্যাশে ১৬ উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী।  

আর বিপিএল পারফরম্যান্সই মূলত দলে ফিরিয়েছে শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকে। চলতি বিপিএলে ১৪ ম্যাচে ৪০.৫৪ গড়ে ৪৪৬ রান করেছেন মালিক। 

নতুন দল নিয়ে আশাবাদি পাকিস্তানের হেড কোচ মিসবাউল হক বলেছেন, ‘আমরা হারের বৃত্ত থেকে বেরিয়ে আসতে চাই। জয়ের ধারায় ফিরতেই কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আমাদের নিতে হয়েছে। আমার বিশ্বাস মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের এখনো সংক্ষিপ্ত ফরম্যাটে পাকিস্তানকে কিছু দেয়ার সামর্থ্যে আছে।’

টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তান দল: 
বাবর আজম (অধিনায়ক), আহসান আলি, আমাদ বাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম,খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান (উইকেট রক্ষক), মূসা খান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও ওয়াসিম কাদির।


 

আরও পড়ুন