• ঢাকা
  • রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২০, ১০:১৭ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২০, ১০:১৭ এএম

ভারতে জয় দিয়ে শুরু বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক
ভারতে জয় দিয়ে শুরু বাংলাদেশের

ভারতে চার দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মূলত অস্ট্রেলিয়ায় হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতেই ভারত সফরে গেছে বাংলাদেশ নারী দল। বিহারের পাটনায় অনুষ্ঠিত এই আসরে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারতের দুই দল- ভারত ‘এ’ এবং ভারত ‘বি’ দল। টুর্নামেন্টের আরেক দল থাইল্যান্ড।

এই টুর্নামেন্টের শুরুটা জয় দিয়েই করেছে টাইগ্রেসরা। বৃহস্পতিবার ভারত ‘এ’ দলের বিপক্ষে ৫ উইকেটের বড় জয় পেয়েছে সালমারা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৬ রান সংগ্রহ করে ভারতীয় দল। জবাবে ৫ উইকেট ও ৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা।

৯৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে উইকেট হারালেও শেষ পর্যন্ত ৩২ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নিগার সুলতানা। এছাড়া ২৪ রান এসেছে ফারজানা হক এবং ২০ রান করেছেন মুর্শিদা খাতুন।

এর আগে বাংলাদেশের ফাহিমা খাতুন, জাহানারা আলমদের বোলিং তোপে রান তুলতে বেশ বেগ পেতে হয়েছে ভারতীয় ব্যাটারদের। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান এসেছে মেহতার ব্যাট থেকে। এছাড়া অপরাজিত ২০ রান করেছেন ফুলমালি।

বল হাতে বাংলাদেশের ফাহিমা মাত্র ৭ রানে নিয়েছেন ২ উইকেট। এছাড়া ১৪ রানে ১ উইকেট গেছে জাহানারার ঝুলিতে। আর ১৬ রান খরচে ১ উইকেট নিয়েছেন নাহিদা খাতুন।

এমএইচবি