• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২০, ০৪:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৮, ২০২০, ০৪:৫৮ পিএম

ক্রিকইনফোর নির্বাচিত বঙ্গবন্ধু বিপিএলে সেরা একাদশ

ক্রিকইনফোর নির্বাচিত বঙ্গবন্ধু বিপিএলে সেরা একাদশ
বঙ্গবন্ধু বিপিএলে সেরা একাদশে স্থান পেয়েছেন মুশফিকুর রহিম (বামে) ও মেহেদী হাসান রানা।

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে চ্যাম্পিয়নের মুকুট মাথায় চড়ালো রাজশাহী রয়্যালস। হোম অব ক্রিকেট মিরপুরে অনুষ্ঠিত এই ফাইনাল ম্যাচের মধ্য দিয়েই বিপিএলের বিশেষ সংস্করণের পর্দা নেমেছে। 

শনিবার (১৮ জানুয়ারি) বিপিএলের সপ্তম আসরের সেরা একাদশ প্রকাশ করেছে ক্রিকইনফো। একাদশে ৬ বাংলাদেশি ক্রিকেটার স্থান পেয়েছেন।

একাদশে অধিনায়ক করা হয়েছে টুর্নামেন্ট সেরা আন্দ্রে রাসেলকে। ব্যাট হাতে ২২৫ রানের পাশাপাশি বল হাতে ১৪ উইকেট নেয়া রাসেলের দলকে চ্যাম্পিয়ন করতে দারুণ ভূমিকা ছিল। 

ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন বাংলাদেশের দুই ব্যাটসম্যান। রাজশাহী রয়্যালসের হয়ে ব্যাট হাতে ৪৫৫ রান করা লিটন দাসের ওপেনিং পার্টনার করা হয়েছে রংপুর রেঞ্জার্সের হয়ে ৩৫৯ রান করা নাঈম শেখকে।

তিন নম্বরে পজিশনে রয়েছেন এবারের বিপিএলের সর্বোচ্চ ৪৯৫ রান করা খুলনা টাইগার্সের রাইলি রুশো। চারে আছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ও একই দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। পাঁচ নম্বরে কুমিল্লার অধিনায়ক ৪৪৪ রান করা ডেভিড মালান। ছয়ে আছেন অধিনায়ক আন্দ্রে রাসেল। সাতে জায়গা পেয়েছেন বোলার থেকে অলরাউন্ডার বনে যাওয়া ঢাকা প্লাটুনের মেহেদী হাসান। ব্যাট হাতে ২৫৩ রান করার পাশাপাশি বোলিংয়ে নিয়েছেন ১২ উইকেট।

দলে বাকি চারটি পজিশন বোলারদের জন্য। একমাত্র স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন কুমিল্লা ওয়ারিয়র্সের মুজিব উর রহমান। পেসার আছেন তিনজন। সর্বোচ্চ ২০টি করে উইকেট নেয়া মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ আমির জায়গা পেয়েছেন। ১৮ উইকেট নিয়ে একাদশে আছেন তরুণ পেসার মেহেদী হাসান রানা। তবে ২০ উইকেট নেয়া রবি ফ্রাইলিঙ্ক ও রুবেল হোসেনের জায়গা হয়নি।

ক্রিকইনফোর নির্বাচিত সেরা একাদশ : নাঈম শেখ (রংপুর রেঞ্জার্স), লিটন দাস (রাজশাহী রয়্যালস), রাইলি রুশো (খুলনা টাইগার্স), মুশফিকুর রহীম (খুলনা টাইগার্স), ডেভিড মালান (কুমিল্লা ওয়ারিয়র্স), আন্দ্রে রাসেল ( অধিনায়ক/ রাজশাহী রয়্যালস), মেহেদী হাসান (ঢাকা প্লাটুন), মোহাম্মদ আমির (খুলনা টাইগার্স), মুজিব উর রহমান (কুমিল্লা ওয়ারিয়র্স) মেহেদী হাসান রানা (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স) ও মুস্তাফিজুর রহমান (রংপুর রেঞ্জার্স)।

আরআইএস 
 

আরও পড়ুন