• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২০, ০৫:৩১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৮, ২০২০, ০৫:৩১ পিএম

পাকিস্তান সফরে যাবেন না বাংলাদেশের ৫ কোচিং স্টাফ

পাকিস্তান সফরে যাবেন না বাংলাদেশের ৫ কোচিং স্টাফ

বহু নাটকীয়তার পর শেষ পর্যন্ত পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম ছাড়া সেরা সব ক্রিকেটারই দলের সঙ্গে পাকিস্তানে যাচ্ছেন। 

তবে দেশটিতে যেতে আপত্তি জানিয়েছেন টাইগার দলের কোচিং স্টাফের বেশিরভাগ সদস্যই। সাত বিদেশি কোচিং স্টাফের পাঁচজনই না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। দলের দক্ষিণ আফ্রিকান ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি এরই মধ্যে সেখানে যেতে অপরাগতা প্রকাশ করেছেন। তার পাশাপাশি সফরে যেতে চাইছেন না টাইগারদের ফিল্ডিং কোচ রায়ান কুক।

পাঁচদিনের সংক্ষিপ্ত এই সফরে দলের সঙ্গে আরও যাচ্ছেন না স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি। গত বছরের শেষদিকে বিসিবির সঙ্গে চুক্তি হয় নিউজিল্যান্ড এই কিংবদন্তির। ভারতীয় নাগরিক হওয়ায় দেশটিতে যাচ্ছেন না দলের কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন চন্দ্রসেকারান। তবে স্কাইপের মাধ্যমে দলকে সহায়তা করবেন তিনি। হাত ভাঙার কারণে তাদের সঙ্গে যুক্ত হচ্ছেন না শ্রীলঙ্কার ট্রেনার তথা কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ন।

সন্ত্রাসকবলিত পাকিস্তানে যাচ্ছেন বাংলাদেশের প্রোটিয়া কোচ রাসেল ডমিঙ্গো। তার সঙ্গে যাচ্ছেন দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতো। কারণ ফিজিও ছাড়া সফর ভাবাই যায় না। এইচপির লঙ্কান কোচ চম্পাকা রামানায়েক পেস বোলিং পরামর্শক হিসেবে পাকিস্তান সফর করবেন। আর বাংলাদেশের সোহেল ইসলাম স্পিন ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন। 

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২২ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশে ঢাকা ছাড়বে টাইগাররা। এর আগে তিনদিনের অনুশীলন করবেন তারা। ২৪ জানুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের মুখোমুখি হবেন টাইগাররা। আর ২৫ ও ২৭ জানুয়ারি একই মাঠে বাকি দুই ম্যাচে লড়বেন তারা।

সূত্র : যমুনা টিভি 

আরআইএস 

আরও পড়ুন