• ঢাকা
  • শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২০, ০৬:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৩, ২০২০, ০৯:০৫ এএম

সাড়ে ৫ ঘণ্টা ব্যাটিং করে করলেন মাত্র ৬৫ রান!

ক্রীড়া ডেস্ক
সাড়ে ৫ ঘণ্টা ব্যাটিং করে করলেন মাত্র ৬৫ রান!

জিম্বাবুয়ের ক্রিকেটের সংকট বহুদিনের। ধীরে ধীরে তা প্রকট হওয়ায় মাঝে টেস্ট ক্রিকেট থেকে বিরতি নিয়ে নিয়েছিল আফ্রিকার দেশটি। সব জঞ্জাল দূরে সরিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দিয়ে নিজেদের মাটিতে সাদা পোশাকের ক্রিকেট ফিরিয়েছে তারা। যেখানে সত্যিকার অর্থেই টেস্ট ক্রিকেট খেললেন কেভিন কাসুজা-প্রিন্স মাসভাউরেরা।

হারারের স্পোর্টস ক্লাব মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ব্যাটিং করতে নেমে দুই উইকেটে প্রথম দিন শেষে ১৮৯ রান তুলে জিম্বাবুয়ে। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের নতুন টেস্ট অধিনায়ক শেন উইলিয়ামস।

অধিনায়কের এমন সিদ্ধান্তের পর জিম্বাবুয়ের দুই ওপেনার কেভিন কাসুজা ও প্রিন্স মাসভাউরে যেন টেস্টে ডুবে গেলেন। ওপেনিংয়ে ৫০ ওভার ১ বল ব্যাটিং করেছেন দুজন। এতে রান উঠেছে মাত্র ৯৬!

লঙ্কান দলপতি দিমুথ কারুনারত্নের দুর্দান্ত এক ক্যাচে প্রিন্স মাসভাউরে ১৪৯ বল খেলে ৫৫ রান করে ফেরেন। তার ইনিংসে চারের মার ছিল ৭টি। সময়ের হিসেবে মাসভাউরে ক্রিজে ছিলেন প্রায় সাড়ে তিন ঘণ্টা। কেভিন কাসুজা ছিলেন আরও ধীরগতির। দিনের শেষ সেশনে ফিরেছেন ৬৩ রান করে।

এই রান করতে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা ব্যাটিং করেছেন কাসুজা। ২১৪টি বল খেলে চার মেরেছেন ৫টি আর ছক্কা ১টি। জিম্বাবুয়ান ওপেনারের স্ট্রাইকরেট ছিল মাত্র ২৯.৪৩! ফিফটি পেয়েছেন ক্রেইগ আরভিনও। ১১৬ বল খেলে ৫৫ রান করেন তিনে নামা আরভিন।