• ঢাকা
  • শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২০, ১০:৩৫ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২০, ১০:৩৫ এএম

১০ ফুটবলার নিয়েও চেলসির বিপক্ষে লড়াকু আর্সেনাল

ক্রীড়া ডেস্ক
১০ ফুটবলার নিয়েও চেলসির বিপক্ষে লড়াকু আর্সেনাল
শেষ মুহূর্তের গোলে চেলসির বিপক্ষে হার এড়ায় আর্সেনাল। ফটো : টুইটার

স্ট্যামফোর্ড ব্রিজে দুইবার লিড পাওয়া চেলসিকে রুখে দিয়ে রোমাঞ্চকর লড়াই উপহার দিয়ে হার এড়িয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। ২-২ গোলের ড্রয়ের ফলে মূল্যবান এক পয়েন্ট নিতে পেরেছে গানাররা। এই ড্রয়ের ফলে নিজেদের শেষ ৫ ম্যাচে অপরাজিত থাকলো মিকেল আর্তেতার শিষ্যরা। আর টানা দুই ম্যাচ জয়শূন্য রইল চেলসি। 

মঙ্গলবার (২১ জানুয়ারি) রাতে অনুষ্ঠিত ম্যাচের ২৬ মিনিটে চেলসি ফরোয়ার্ড ট্যামি আব্রাহামকে ডি বক্সের ভেতর ডেভিড লুইস ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। একইসঙ্গে তিনি লুইসকে সরাসরি লাল কার্ড দেখালে আর্সেনাল ১০ জনের দলে পরিণত হয় এবং স্পট কিক থেকে ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো বল জালে পাঠালে ব্লুরা লিড পায়। 

বিরতির পর ৬৩ মিনিটের মাথায় প্রতিপক্ষের কর্নার থেকে পাল্টা আক্রমণে মুস্তাফির কাছ থেকে বল পেয়ে চেলসির তিন ফুটবলারকে কাটিয়ে ডি বক্সে ঢুকে গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে পরাস্ত করে নিষেধাজ্ঞার কারণে অনুপস্থিত আর্সেনাল অধিনায়ক পিয়ের-এমেরিক আউবামেয়াংয়ের অনুপস্থিতি বুঝতে না দিয়ে তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্টিনেলিডান পায়ের শটে লক্ষ্যভেদ করলে আর্সেনাল ম্যাচে সমতা আনে।  

ম্যাচের ৮৪ মিনিটে ক্যালাম হাডসন ওডোইয়ের নেয়া কর্নার কিক থেকে বল পেয়ে ডান পায়ের স্পর্শে বল জালে জড়িয়ে চেলসিকে আবারো লিড এনে দেন সিজার আসপিলিকুয়েতা। তবে ৩ মিনিট পর লুকাস টোরেইরার পাসে বল আদায় করে ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত কোনাকুনি শটে আর্সেনালকে আবারো সমতায় ফেরান স্প্যানিশ ডিফেন্ডার হেক্টর বেয়েরিন।

আরআইএস 

আরও পড়ুন