• ঢাকা
  • সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২০, ১২:৫০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২০, ০২:৩১ পিএম

অস্ট্রেলিয়ান ওপেন

দ্বিতীয় রাউন্ডে জকোভিচ, তৃতীয় রাউন্ডে ওসাকার প্রতিপক্ষ কোরি গাফ

ক্রীড়া ডেস্ক
দ্বিতীয় রাউন্ডে জকোভিচ, তৃতীয় রাউন্ডে ওসাকার প্রতিপক্ষ কোরি গাফ

অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ এককের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন সার্বিয়ার তারকা নোভাক জকোভিচ এবং জার্মানির আলেক্সান্ডার জেভেরেভ। 

জাপানের তাতসুমা ইতোকে ৬-১, ৬-৪ ও ৬-২ গেমে হারিয়ে ১৬ গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচ পরের রাউন্ডে পা রাখেন। র‍্যাংকিংয়ের ৭ নম্বরে থাকা জেভেরেভ ইতালির মার্কো সেসহিনাতোর বিপক্ষে জয় পেতে ঘাম ছোটাতে হয়। প্রথম সেট ৬-৪ গেমে জয়ের পর দ্বিতীয় সেটে জেভেরেভ টাইব্রেকারে ৭-৬ গেমে জেতেন। তৃতীয় সেট ৬-৩ গেমে জিতে নিয়ে জার্মান তারকা পরের রাউন্ডে খেলা নিশ্চিত করেন। 

নারী এককে ১৫ বছর বয়সী আমেরিকান ‘ওয়ান্ডারগার্ল কোরি কোকো গাফ অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠেছেন। প্রতিপক্ষ হিসেবে তিনি গত বছর অস্ট্রেলিয়ান ও ইউএস ওপেন জয়ী জাপানি তারকা নাওমি ওসাকাকে পেয়েছেন।

মেলবোর্ন অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে রোমানিয়ার সোরানা ক্রিসটিয়ার বিপক্ষে প্রথম সেটে ৬-৪ গেমে জিতে যান কোরি গাফ। তবে পরের দুই সেট ৬-৩ ও ৭-৫ গেমে জিতে তিনি পরের রাউন্ডে পা রাখেন। 

মার্গারেট কোর্ট অ্যারেনায় চীনের সাইসাই ঝেংকে ৬-২ ও ৬-৪ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডে খেলা নিশ্চিত করেন টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন নাওমি ওসাকা। একইদিন রড লেভার অ্যারেনায় স্লোভেনিয়ার পোলোনা হেরকগকে ৬-১ ও ৬-৪ গেমে হারিয়ে স্বাগতিক দর্শকদের উপভোগ অব্যাহত রেখেছেন অজি তারকা অ্যাশলে বার্টি।

আরআইএস 

   
 

আরও পড়ুন