• ঢাকা
  • শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২০, ০৪:৩০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২০, ০৪:৩০ পিএম

পাকিস্তান সিরিজে আম্পায়ার হিসেবে থাকছেন যারা

ক্রীড়া ডেস্ক
পাকিস্তান সিরিজে আম্পায়ার হিসেবে থাকছেন যারা

অবশেষে সব অনিশ্চয়তা পাশ কাটিয়ে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ দল। লাহোরের উদ্দেশে বুধবার দেশ ছাড়বে টাইগাররা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি শুরু হবে ২৪ জানুয়ারি। এই ম্যাচের মধ্যে দিয়ে প্রায় ১৩ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে নামবে বাংলাদেশ। এই সিরিজের জন্য ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে ম্যাচ অফিসিয়ালদের নাম। 

আইসিসি এলিট প্যানেলের বেশ অভিজ্ঞ ও সিনিয়র সদস্য রেফারি রঞ্জন মাদুগালে ২০০৬ সালের পর প্রথমবারের মত পাকিস্তানে দায়িত্ব পালন করবেন। ৬০ বছর বয়সী এই ম্যাচ রেফারি প্রথমবার পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজে দায়িত্ব পালন করবেন। এর আগে দেশটিতে ১৫ টি টেস্ট ও ২০ টি ওয়ানডে ম্যাচ পরিচালনা করেছেন রেফারি হিসেবে।

শ্রীলঙ্কার হয়ে ২১ টেস্ট ও ৬৩ ওয়ানডে খেলা অভিজ্ঞ এই ম্যাচ রেফারি ইতোমধ্যে ১০২ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করে ফেলেছেন। ১৯৯৩ সালে রেফারি হিসেবে পাকিস্তানেই অভিষেক হয় রঞ্জন মাদুগালের। ডেভিড বুন, জেফ ক্রো, অ্যান্ডি পাইক্রফট ও রিচি রিচার্ডসনের পর পঞ্চম আইসিসির এলিট প্যানেলের রেফারি হিসেবে পাকিস্তানে দায়িত্ব পালন করবেন মাদুগালে।

এদিকে অন ফিল্ড আম্পায়ার হিসেবে সিরিজটিতে দেখা যাবে আহমেদ রাজা, শোজাব রাজাকে। থার্ড আম্পায়ারের ভূমিকা পালন করবেন আহমেদ শাহাব ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন তারিক রশিদ। তিন ম্যাচ সিরিজের সবকটিতেই দেখা যাবে তাদের। তবে ফেব্রুয়ারিতে দ্বিতীয় ধাপে একটি টেস্ট খেলতে যাওয়া বাংলাদেশের ম্যাচ পরিচালনা করা আম্পায়ারদের নাম ঘোষণা করা হবে যথাযথ সময়ে।

উল্লেখ্য তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটি খেলতে আজ (২২ জানুয়ারি) রাত ৮ টায় বাংলাদেশ বিমানের একটি চার্টার্ড (ভাড়া) ফ্লাইটে দেশ ছাড়বে মাহমুদউল্লাহর নেতৃত্বাধীন বাংলাদেশ দল। সিরিজের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি। সবকটি ম্যাচই বাংলাদেশ সময় বিকেল তিনটায় শুরু হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

এমএইচবি