• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২০, ১০:১৪ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৩, ২০২০, ১০:২১ এএম

বার্নলির কাছে ঘরের মাঠে ৫৭ বছর পর হারলো ম্যান ইউ

বার্নলির কাছে ঘরের মাঠে ৫৭ বছর পর হারলো ম্যান ইউ

'কী হচ্ছে এসব!' ম্যানচেস্টার ইউনাইটেড সমর্থকদের মনোভাবটা এখন বোধ হয় এমনই। এবারের ইংলিশ প্রিমিয়ার লীগে তাদের ক্লাবের যেমন পারফরম্যান্স, তাতে এমন মনে হওয়াটা খুব বেশি অবাক করার নয়। বড় দলগুলোর সঙ্গে দারুন লড়াইয়ের করলেও ছোট দলগুলোর বিপক্ষে একেবারে দিশেহারা অবস্থা ওলে গানার সোলশারের শিষ্যদের। 

বুধবার (২২ জানুয়ারি) রাতে তারা হেরে গেছে অবনমন অঞ্চলের পাশে থাকা বার্ণলির বিপক্ষে। ওল্ড ট্রাফোর্ডে প্রায় ৫৭ বছর পর তাদের বিপক্ষে হেরেছে ম্যান ইউ। সর্বশেষ ১৯৬২ সালে ওল্ড ট্র্যাফোর্ডে জিতেছিল বার্ণলি। দুই অর্ধে গোল করে জয়টাও তারা পেয়েছে ২-০ ব্যবধানে। 

পরিসংখ্যানের দিক থেকে অবশ্য এগিয়ে ছিল ইউনাইটেডই। পুরো ম্যাচে ৭৩ শতাংশ বল দখলে ছিল তাদের। গোলমুখে ২৪ শটের ৭টিই ছিল অন টার্গেট। তবুও গোলের দেখা পায়নি রেড ডেভিলরা। অন্যদিকে পুরো ম্যাচে ২টি অন টার্গেট শট নিয়েই লক্ষ্যভেদ করেছে বার্ণলি।

৩৯ মিনিটে বার্ণলিকে প্রথমবারের মতো এগিয়ে দেন ক্রিস উড। ডি বক্সে উড়ে আসা বল পেয়ে বেন মির কাছ থেকে পেয়ে ডেভিড ডে গিয়াকে পরাস্ত করতে খুব বেশি বেগ পেতে হয়নি তাকে। অন্যদিকে একের পর এক গোল মিস করতে থাকে ইউনাইটেড। কিন্তু বিরতির পর সুযোগ পেয়ে আবারও তা গোলে রূপান্তর করে বার্ণলি। 

৫৭ মিনিটে উডের বাড়িয়ে দেয়া বল থেকে ব্যবধান দিগুন করেন বার্ণলির জয় রদ্রিগেজ। ৯০ মিনিটে বল জালে জড়িয়েছিল ইউনাইটেডও। কিন্তু তার আগেই প্রতিপক্ষ ডিফেন্ডারকে ফাউল করে বসায় আর গোল পায়নি তারা। শেষ পর্যন্ত হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় ওলে গানার শিষ্যদের।

এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে হারলো ম্যান ইউ। ২৪ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান এখন পঞ্চম। অন্যদিকে টানা দ্বিতীয় জয়ে ২৪ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে উঠে এসেছে বার্নলি।

এমএইচবি