• ঢাকা
  • শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২০, ১১:০৮ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২০, ১১:০৮ এএম

অবসরের কাছাকাছি চলে এসেছি : হার্নান্দেজ

ক্রীড়া ডেস্ক
অবসরের কাছাকাছি চলে এসেছি : হার্নান্দেজ
জেভিয়ার হার্নান্দেজ মেক্সিকোর জার্সি গায়ে ১০৯টি ম্যাচ খেলে ৫২টি গোল করেছেন। ফটো : গেটি ইমেজ

ক্যারিয়ারের শেষ পর্যায়ে চলে এসেছেন বলে স্বীকার করেছেন মেক্সিকোর তারকা ফুটবলার জেভিয়ার হার্নান্দেজ। তবে এখনই তিনি বিদায় বলতে নারাজ।

ইউরোপিয়ান ফুটবলে প্রায় এক দশকেরও বেশি সময় সাফল্যের সাথে কাটানো পর সম্প্রতি হার্নান্দেজ মেজর লীগ সকারের ক্লাব এলএ গ্যালাক্সিতে যোগ দিয়েছেন। গ্যালাক্সির সঙ্গে ৩ বছরের চুক্তি করেছেন এই মেক্সিকান স্ট্রাইকার। 

মেজর লীগ সকারে যোগ দিয়ে এক সংবাদ সম্মেলনে ৩১ বছর বয়সী হার্নান্দেজ বলেন, ‘দীর্ঘদিন ধরে বিশ্বের বিভিন্ন শীর্ষ সারির ক্লাবে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি। এখানে আসার অর্থই হলো নিজের অভিজ্ঞতা দিয়ে এখানকার ফুটবলকে সমৃদ্ধ করা। অবসরের কাছাকাছি চলে এসেছি, সে কারণেই এখানে আসা। 

অবসর কতদিন পরে নিতে পারেন বিষয়ে হার্নান্দেজের ভাষ্য, ‘হতে পারে সেটা আরও ১০ বছর পরে। ৪০ বছর বয়সেও আমি খেলতে চাই। এখানে না হোক, অন্য কোনো দেশে, অন্য কোনো ক্লাবে। তবে এখনই বিদায় বলতে চাই না।

প্রসঙ্গত ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত আন্তর্জাতিক ফুটবল চালিয়ে যাওয়া জেভিয়ার হার্নান্দেজ মেক্সিকোর জার্সি গায়ে ১০৯টি ম্যাচ খেলে ৫২টি গোল করেছেন। ২০১০-১৫ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা এই ফুটবলার ১০৩ ম্যাচে মাঠে নেমে করেন ৩৭ গোল। তার মধ্যে ২০১৪-১৫ মৌসুমে ধারে রিয়াল মাদ্রিদে খেলা হার্নান্দেজ ২৩ ম্যাচে ৭ বার বল জালে পাঠান।  

সূত্র : বাসস

আরআইএস 

আরও পড়ুন