• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ১২:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৬, ২০২০, ১২:০৪ পিএম

ইন্টারের পথে এরিকসেন

ইন্টারের পথে এরিকসেন
জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে ইন্টার মিলানে তৃতীয় খেলোয়াড় হিসেবে যোগ দিতে যাচ্ছেন ক্রিস্টিয়ান এরিকসেন। ফটো : ফুটবল লন্ডন

ইংলিশ প্রিমিয়ার লীগের ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে সিরি এ জায়ান্ট ইন্টার মিলানে যোগ দেয়ার জন্য প্রায় সবকিছুই চূড়ান্ত করে ফেলেছেন ড্যানিশ মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন। এখন বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণা। ইতালির গণমাধ্যম সূত্রে এই তথ্য জানা গেছে।

২০২৪ সাল পর্যন্ত ২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এরিকসেন ইন্টারে যোগ দেবেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। আগামী সপ্তাহের শুরুতে ডাক্তারি পরীক্ষার জন্য ইন্টারে যাবেন এরিকসেন। 

২৭ বছর বয়সী এরিকসেন ২০১৩ সালে ডাচ জায়ান্ট আয়াক্স থেকে টটেনহ্যামে যোগ দিয়েছিলেন। যদিও ওই সময় আয়াক্সে সঙ্গে তার ৬ মাসের চুক্তি বাকি ছিল। এরিকসেনকে তার নতুন ঠিকানায় ইনফর্ম দুই স্ট্রাইকার রোমেলু লুকাকু ও লৌতারো মার্টিনেজের সঙ্গে লড়াই করেই মূল দলে টিকে থাকতে হবে।

২০১০ সালে হোসে মরিনহোর অধীনে ইন্টার মিলান লীগ শিরোপাসহ ঐতিহাসিক ট্রেবল জয় কৃতিত্ব দেখিয়েছিল। তারপর থেকে কিছুটা পিছিয়ে পড়া ইন্টার আবারো এই মৌসুমে নিজেদের দারুণভাবে প্রমাণ করে চলেছে। বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসের সঙ্গে তারা লীগ শিরোপা জয়ে সমান তালে লড়াই চালিয়ে যাচ্ছে। জুভেন্টাসের থেকে চার পয়েন্ট পিছিয়ে বর্তমানে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ইন্টার মিলান।

গত বছর চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে স্পার্সদের পৌঁছে দিতে এরিকসেনের অসামান্য অবদান ছিল। গ্রুপপর্বে ইন্টার মিলানের বিপক্ষে দুটি ম্যাচেই তিনি গোল করেছিলেন। যে কারণে ইন্টারকে গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল।

ডিফেন্ডার অ্যাশলে ইয়ংকে ম্যানচেস্টার ইউনাইটেড, মিডফিল্ডার ভিক্টর মোসেসকে চেলসি থেকে ধারে নেয়ার পর জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে এন্টোনিও কন্তের দলে তৃতীয় খেলোয়াড় হিসেবে এরিকসেন যোগ দিতে যাচ্ছেন। এর আগে গত গ্রীষ্ম মৌসুমে রোমেলু লুকাকু ও অ্যালেক্সিস সানচেজকে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে দলে ভিড়িয়েছিলেন ইন্টার।

টটেনহ্যামের হয়ে এরিকসেন এ পর্যন্ত ৩০৫ ম্যাচে করেছেন ৬৯ গোল। এর মধ্যে এবারের মৌসুমে রয়েছে তিনটি গোল। এছাড়া ডেনমার্কের জার্সি গায়ে আন্তর্জাতিক দলের হয়ে ৯৫ ম্যাচে করেছেন ৩১ গোল। ২০২০ সালে ইউরোর চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে ডেনমার্ক।

আরআইএস  

আরও পড়ুন