• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৪:২৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৬, ২০২০, ০৪:২৩ পিএম

সমন্বয় সভায় ক্রীড়া প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ সেতুবন্ধনের ক্ষেত্র

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ সেতুবন্ধনের ক্ষেত্র
বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ ২০২০ এর সমন্বয় সভায় বক্তব্য প্রদানকালে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ফটো : সংগৃহীত

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ সারাদেশের বিভিন্ন প্রান্তের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক সেতুবন্ধনের একটি ক্ষেত্র হিসেবে এ প্রতিযোগিতা ভূমিকা পালন করবে যার প্রতিফলন আমরা গতবারের প্রতিযোগিতা অনেকটাই দেখতে পেয়েছি। 

রোববার (২৬ জানুয়ারি) জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ ২০২০ এর সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন। 

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর মহান উক্তি সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই প্রতিপাদ্যকে ধারণ করে যুব সমাজকে সুন্দর সমাজ বিনির্মানে উদ্বুদ্ধ করতে এবারো আয়োজিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ ২০২০। এ প্রতিযোগিতা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ ও যুব সমাজের জন্য ক্রীড়াক্ষেত্রে নিজেদের তুলে ধরে দেশ গঠনে উদ্বুদ্ধ করার একটি ভিত্তিভূমি হিসেবে কাজ করবে।

জাহিদ আহসান রাসেল বলেন, প্রতি বছর এই প্রতিযোগিতার মধ্যে দিয়ে শিক্ষার্থীদের মেধা ও মনন বিকশিত হচ্ছে। আমি বিশ্বাস করি, এ প্রতিযোগিতা মুজিব বর্ষে তরুণ সমাজকে জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত করবে। দেশের তরুণ সমাজকে ও জঙ্গিবাদ থেকে বিরত রাখা ও ক্রীড়া প্রতিভার বিকাশে এ ধরনের উদ্যোগ যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে তেমনি সুস্থ ধারার সাংস্কৃতিক পরিবেশ তৈরীতে ও কার্যকরী ভূমিকা পালন করবে।

এ সময়ে প্রতিমন্ত্রী সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতার জন্য স্পেল বাউন্ড লিও বার্নেট ও পোলারকে ধন্যবাদ জানান। সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন নাহিম রাজ্জাক এমপি, নাইমুর রহমান দুর্জয় এমপি, যুব ও ক্রীড়া সচিব মো.আখতার হোসেন, পোলার এর ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুনসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ও বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ।

আরআইএস 
 

আরও পড়ুন