• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২০, ০২:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৭, ২০২০, ০২:১৪ পিএম

কোবি ব্রায়ান্টকে গোল করে স্মরণ করলেন নেইমার 

কোবি ব্রায়ান্টকে গোল করে স্মরণ করলেন নেইমার 
গোলের পর কোবি ব্রায়ান্টকে স্মরণ করে এক হাতে দুটি ও অন্য হাতের চারটি আঙুল উঁচিয়ে ধরেন নেইমার। ফটো : গেটি ইমেজ

ফ্রেঞ্চ লীগ ওয়ানে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের জোড়া লক্ষ্যভেদে লিলের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে পিএসজি। এই ম্যাচে গোল করার পর হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হওয়া সাবেক মার্কিন বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্টকে স্মরণ করেছেন নেইমার।

রোববার (২৬ জানুয়ারি) লিলের মাঠে অনুষ্ঠিত ম্যাচ চলাকালীন সময়ে কোবি ব্রায়ান্টের মৃত্যুর খবর এসে পৌঁছায়। ম্যাচের ২৮ মিনিটে ফ্রি কিক থেকে নেইমার তার প্রথম গোলটি পেয়েছিলেন। তখনো তিনি জানতেন না বড় এক দুঃসংবাদ সবার জন্য অপেক্ষা করছে। 

বিরতির পর ৫২ মিনিটের মাথায় পেনাল্টি কিক থেকে নেইমার যখন তার দ্বিতীয় গোলের দেখা পান, ততক্ষণে তিনি জেনে গেছেন ব্রায়ান্টের মৃত্যু সংবাদ। আর তাই গোলের পর নেইমার এক হাতে দুটি ও অন্য হাতের চারটি আঙুল উঁচিয়ে ধরেন। লস অ্যাঞ্জেলেস লেকার্সে ব্রায়ান্ট ২৪ নম্বর জার্সি পরতেন সেটিই মনে করিয়ে দিলেন নেইমার।

ম্যাচের পর টেলিভিশন চ্যানেল ক্যানাল প্লাসকে দেয়া সাক্ষাৎকারে নেইমার বলেন, বিরতির সময়ে খবরটা শুনি। শুধু বাস্কেটবল সমর্থকদের জন্য নয়, পুরো বিশ্বের ক্রীড়াঙ্গনের জন্য খুব বেদনাদায়ক সময় এখন। আমি তাকে চিনতাম। উদযাপনটা তার জন্যই করা। তিনি চির শান্তিতে থাকুক।  

এদিকে কোবি ব্রায়ান্টের মৃত্যুতে বিশ্ব ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলেই তা স্পষ্টভাবে লক্ষ্য করা যাচ্ছে। 

বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, আমি ভাষা হারিয়ে ফেলেছি। কোবির পরিবার এবং বন্ধুদের জন্য আমার অনেক ভালোবাসা থাকবে। তোমার সঙ্গে দেখা হওয়া এবং সময় কাটানো আমার কাছে অনেক বেশি কিছু ছিল। পৃথিবীর বিখ্যাত মানুষদের মধ্যে তুমি ছিলে অন্যতম!

পর্তুগাল ও জুভেন্টাস সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো তার টুইটারে লিখেছেন, কোবি এবং তার মেয়ে জিয়ান্নার মৃত্যুর সংবাদ শুনে বড়ই কষ্ট পেয়েছি। তিনি একজন সত্যিকারের কিংবদন্তি ছিলেন এবং অনেকের কাছে ছিলেন স্বপ্নের নায়ক। তার পরিবারের প্রতি সমবেদনা এবং এই দুর্ঘটনায় নিহত সকলের পরিবারের প্রতি ভালোবাসা থাকবে। ভালো থাকবেন কিংবদন্তি! 
 

আরআইএস 
 

আরও পড়ুন