• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২০, ০৫:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৯, ২০২০, ০৫:৩২ পিএম

রুদ্ধশ্বাস টাই, সুপার ওভারে জিতলো ভারত

রুদ্ধশ্বাস টাই, সুপার ওভারে জিতলো ভারত

শেষ ওভারে প্রয়োজন ৮ রান। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আস্থা রাখলেন মোহাম্মদ শামির ওপর। প্রথম বলেই ফুলটস দিয়ে দিলেন তিনি, খেলেন ছক্কা। তাই যেন নতুন করে আবার জাগিয়ে তুললো শামিকে। দ্বিতীয় বলে এক রান দিলেও, তৃতীয় বলেই তুলে নিলেন ৪৮ বলে ৯৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ক্রিজে থাকা নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের উইকেট। 

পরের বলে ডট, আর পঞ্চম বলে দিলেন এক রান। আর ইনিংসের একেবারে শেষ বলে তুলে নিলেন আরেক সেট ব্যাটসম্যান রস টেইলরের উইকেট। ব্যস, ম্যাচ হয়ে গেল টাই। গড়ালো সুপার ওভারে। যেখানে আগে ব্যাট করতে নামলো নিউজিল্যান্ড। 

কিউইদের পক্ষে ব্যাটিংয়ে নামেন কেন উইলিয়ামসন ও মার্টিন গাপটিল। প্রথম দুই বল থেকে মাত্র দুই রান নিলেও, পরের চার বলে ৩ বাউন্ডারি হাঁকিয়ে জসপ্রিত বুমরার করা সুপার ওভার থেকে ১৭ রান তুলেন এই দুই জন। ভারতের পক্ষে যার জবাব দিতে নামেন রোহিত শর্মা ও লুকেশ রাহুল। নিউজিল্যান্ডের পক্ষে বল হাতে নেন টিম সাউদি। 

প্রথম চার বল থেকে ৮ রান তুলেন ভারতীয় দুই ব্যাটসম্যান। শেষ দুই বলে প্রয়োজন ১০ রান। দুই বলে দুই ছক্কা হাঁকিয়ে ভারতকে জয় উপহার দেন রোহিত শর্মা। সুপার ওভারের আগেও ফিফটি তুলে নিয়েছিলেন ভারতীয় এই ওপেনার। ৪০ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৬৫ রান করেন তিনি। এছাড়া অধিনায়ক বিরাট কোহলির ৩৮ ও লুকেশ রাহুলের ২৭ রানে ভর করে কিউইদের সামনে ১৮০ রানের লক্ষ্য দেয় ভারত। কিউইদরে পক্ষে ৫৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন হামেশ বেনেট।

ভারতকে জবাব দিতে নেমে কম যায়নি নিউজিল্যান্ডও। উদ্বোধনী জুটিতে কিউইদের ঝড়ো সূচনা এনে দেন মার্টিন গাপটিল। কলিন মুনরোর সঙ্গে ৩৪ বলে ৪৭ রানের জুটিতে তারই ভূমিকা ছিল মুখ্য। ২১ বলে ২ চার আর ৩ ছক্কায় ৩১ রান করে শার্দুল ঠাকুরের শিকার হন গাপটিল।

মুনরো তেমন সুবিধা করতে পারছিলেন না। ১৬ বলে ১৪ রান করে রবীন্দ্র জাদেজার বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন। এরপর মিচেল স্যান্টনার ১১ বলে ৯ আর কলিন ডি গ্র্যান্ডহোম ১২ বলে মাত্র ৫ রান করে আউট হয়ে যান। কিন্তু অন্যপ্রান্ত ঠিকই আগলে রাখেন উইলিয়ামসন, পাল্লা দেন রান রেটের সঙ্গেও। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ৮ চার ও ৬ ছক্কায় ৪০ বলে ৯৫ রান করেন তিনি। 

এমএইচবি