• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২০, ১২:২৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৭, ২০২০, ১২:২৩ পিএম

এমবাপ্পে হবেন ইতিহাসের সেরা খেলোয়াড় : নেইমার

এমবাপ্পে হবেন ইতিহাসের সেরা খেলোয়াড় : নেইমার
এমবাপ্পেকে সতীর্থ হিসেবে দলে পাওয়া গর্বের বলে জানিয়েছেন নেইমার। ফটো : রয়টার্স

সংক্ষিপ্ত ক্যারিয়ারে ২১ বছর বয়সী ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার কিলিয়ান এমবাপ্পে ইতোমধ্যেই মোনাকোকে লীগ ওয়ান শিরোপা জয়ে সহযোগিতা করেছেন। এরপর পিএসজিতে এসেও একই কৃতিত্ব দেখিয়েছেন। ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ শিরোপা জয়ে তার অনবদ্য ভূমিকা ছিল।

সতীর্থ কিলিয়ান এমবাপ্পের সঙ্গে পিএসজি ফরোয়ার্ড নেইমারের দারুণ সুসম্পর্ক রয়েছে। ফ্রেঞ্চ তারকা এমবাপ্পে প্রসঙ্গে নেইমার বলেছেন, একদিন বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে সে নিজেকে প্রমাণ করবে।

ফিফার ওয়েবসাইটে দেয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘এমবাপ্পে ফেনোমেনন। ইতিহাসের সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণের সব ধরনের যোগ্যতা তার মধ্যে রয়েছে। তার মতো একজন সতীর্থকে দলে পাওয়া সত্যিই গর্বের। মাঠ এবং মাঠের বাইরে আমরা একে অপরকে দারুণভাবে বুঝতে পারি। আমি তাকে দারুণ পছন্দ করি।’

এর আগে বার্সেলোনায় লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সাথে খেলার অভিজ্ঞতা নেইমারের রয়েছে। ওই সময়ই নেইমার সতীর্থ হিসেবে আর্জেন্টাইন সুপারস্টার মেসির ভূয়সী প্রশংসা করেছিলেন। নেইমার বলেছিলেন, লিওর সঙ্গে খেলতে পারাটা অনন্য এক অভিজ্ঞতা। আমরা ক্রমেই ভাল বন্ধু হয়ে উঠেছিলাম। অবশ্যই ইতিহাসের সেরা খেলোয়াড় মেসি।

কাতারে অনুষ্ঠিতব্য ২০২২ বিশ্বকাপে শিরোপা জয়ে ব্রাজিলের দারুণ সুযোগ রয়েছে বলে সংশ্লিষ্টরা মনে করছেন। তবে এক্ষেত্রে সেলেসাওদের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হিসেবে ফ্রান্স, বেলজিয়াম, ইংল্যান্ড ও আর্জেন্টিনার নাম উল্লেখ করেছেন নেইমার।

সূত্র : বাসস

আরআইএস  

আরও পড়ুন