• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২০, ০১:০১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৮, ২০২০, ০১:০১ পিএম

‘ফুটবল থেকে আশানুরূপ ফলাফল আসছে না’ 

‘ফুটবল থেকে আশানুরূপ ফলাফল আসছে না’ 
‘মুজিববর্ষ ২০২০ বর্ষপঞ্জির’ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জাহিদ আহসান রাসেল। ফটো : সংগৃহীত

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, আমরা ট্যালেন্ট হান্ট কার্যক্রম শুরু করতে যাচ্ছি। ফুটবল থেকে আশানুরূপ ফলাফল আসছে না। এ বছর থেকে আমরা আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট শুরু করবো।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করার লক্ষ্যে খেলাধুলার সূচি নিয়ে ক্রীড়া পরিষদের সাজানো ‘মুজিববর্ষ ২০২০ বর্ষপঞ্জির’ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বর্তমান সময়ে বাংলাদেশের ফুটবলের দৈন্যদশা দেখেই কি না, বয়সভিত্তিক এবং আন্তঃবিশ্ববিদ্যালয়ের পাশাপাশি এবার আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্তও নিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়। সঙ্গে থাকছে বিভিন্ন ইভেন্টের ট্যালেন্ট হান্ট কার্যক্রম। 

এদিকে চলতি বছরের ১৭ এপ্রিল থেকে শুরু হবে মুজিববর্ষের আনুষ্ঠানিকতা। সব মন্ত্রণালয়ের পাশাপাশি, বিভিন্ন ফেডারেশনের উদ্যোগেও যেখানে থাকবে নানা বর্ণাঢ্য আয়োজন। এবার সেসবকে অন্তর্ভুক্ত করে, একটা বিশেষ বর্ষপুঞ্জি প্রকাশ করলো জাতীয় ক্রীড়া পরিষদ। আর সব বছরের মতোই সাদামাটা আয়োজন থাকলেও এবারের বর্ষপঞ্জিটি কিছু ক্ষেত্রে বিশেষ গুরুত্ব বহন করছে ক্রীড়া পরিষদের কাছে।

ক্রীড়া পরিষদের সাজানো মুজিববর্ষ ২০২০ বর্ষপঞ্জিতে বাংলাদেশের নারী ফুটবল দলের সদস্যদের রাখা জাহিদ আহসান রাসেল বলেন, এ বছরের নাম দিয়েছি মুজিববর্ষ। নারী ফুটবল দল আমাদের জন্য অনেক বড় কিছু অর্জন নিয়ে এসেছে। তাই তাদের বর্ষপঞ্জিতে হাইলাইটস করা হয়েছে।

তিনি বলেন, মুজিববর্ষের আয়োজনে বাজেট কোনো সমস্যা হবে না। দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ গেমস) ভালো ফলাফল করা ফেডারেশনগুলোর জন্য প্রয়োজনে নতুন বাজেট দেয়া হবে। 

আরআইএস 
 

আরও পড়ুন