• ঢাকা
  • শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২০, ০২:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১০, ২০২০, ০২:৪৯ পিএম

এবার মেসির গোল করানোর ‘হ্যাটট্রিক’

ক্রীড়া ডেস্ক
এবার মেসির গোল করানোর ‘হ্যাটট্রিক’

লিওনেল মেসি নিজেই গোল করেন অনেক। হ্যাটট্রিকও হয় হরহামেশাই। কেবল নিজে গোল করতেই নয়, সতীর্থদের দিয়ে গোল করাতেও জুড়ি নেই আর্জেন্টাইন সুপারস্টারের। রোববার তো একেবারে গোল করানোর হ্যাটট্রিকই করে ফেলেছেন তিনি। তাতে রিয়াল বেটিসের মাঠে তাদের বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। 

তুলনামূলক দুর্বল দল রিয়াল বেটিসের বিপক্ষে শুরুটা একদমই ভালো ছিলো না কাতালুনিয়ানদের। ম্যাচের মাত্র ৬ মিনিটের সময় ডি-বক্সের মধ্যে হ্যান্ডবল করেন ক্লেমেন্ত লংলে। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সহজ সুযোগ পেয়ে স্পটকিক থেকে গোল করেন বেটিসের সার্জিও কানালেস।

তবে সমতায় ফিরতে সময় নেয়নি কিকে সেতিয়েনের শিষ্যরা। তিন মিনিটের মধ্যেই স্কোরলাইন ১-১ করেন বার্সেলোনার ডাচ মিডফিল্ডার ফ্রেংকি ডি ইয়ং। অধিনায়ক মেসির উঁচু করে বাড়িয়ে দেয়া বল, অফসাইডের ফাঁদ ভেঙে বুক দিয়ে নিয়ন্ত্রণে নেন ডি ইয়ং। পরে দারুণ শটে লক্ষ্যভেদ করেন তিনি।

আর্তুরো ভিদাল মাঝমাঠে বল হারানোর পর পেয়ে যান নাবিল ফেকির। ডি-বক্সের বাইরে থেকে নিখুঁত কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করে বেতিসকে ফের এগিয়ে নেন ২৬ বছর বয়সী এই ফরাসি ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ে আরেক দফা সমতার স্বস্তি ফেরে বার্সেলোনার তাঁবুতে। মেসির লম্বা ফ্রি কিকের পর ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে যান সার্জিও বুসকেটস। বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

৬৬তম মিনিটে জর্ডি আলবার কাছ থেকে ফিরতি পাস পেয়ে মেসির নেয়া শট দূরের পোস্ট দিয়ে অল্পের জন্য বাইরে দিয়ে যায়। ছয় মিনিট পর মেসির ক্রসে লংলের হেড জাল খুঁজে পেলে ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যায় বার্সেলোনা।মেসিও পূরণ করেন ‘অ্যাসিস্টের’ হ্যাটট্রিক!

৭৬তম মিনিটে বেতিসের ফেকির ও তিন মিনিট পর বার্সেলোনার লংলে দ্বিতীয় হলুদ কার্ড পেলে দুটি দলই পরিণত হয় ১০ জনের দলে।

এমএইচবি

আরও পড়ুন