• ঢাকা
  • রবিবার, ০৫ জুলাই, ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২০, ০৬:০৮ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১২, ২০২০, ০৬:১২ পিএম

বিশ্বকাপ নিয়ে দেশে ফিরলেন যুবারা

ক্রীড়া ডেস্ক
বিশ্বকাপ নিয়ে দেশে ফিরলেন যুবারা

দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকায় পৌঁছেছে বাংলাদেশকে প্রথম বৈশ্বিক শিরোপা এনে দেয়া অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। তাদের অভ্যর্থনা জানাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেছে ভক্ত-সমর্থকদের ঢল। বিশ্বজয়ীদের বরণ করতে নতুন সাজে সেজেছে ‘হোম অব ক্রিকেট’।

ঢাকায় বিকাল ৪টা ৫৫ মিনিটে দলকে বহনকারী বিমানটি অবতরণ করে। সেখান থেকে লাল-সবুজে একটি বাস দিয়ে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে যাচ্ছে বিশ্বজয়ী অনূর্ধ্ব-১৯ দল।  সেখানে একটি সংবাদ সম্মেলন করে বিসিবির আয়োজনে নৈশভোজে যোগ দেবেন তারা। 

কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে বিশ্বকাপের আগে পচেফস্ট্রুমে এক সপ্তাহের ক্যাম্প করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রস্তুতি ম্যাচের অভিজ্ঞতা ভালো না থাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে কেবল ১১২ রানে গুটিয়ে গিয়ে হারতে হয়েছিল তাদের। কিন্তু দ্রুত নিজেদের সামলে নিয়ে মূল টুর্নামেন্টে উজ্জ্বীবিত ক্রিকেট খেলেন তারা।

সেমি-ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পরে রুদ্ধশ্বাস ফাইনালে ভারতকে হারিয়ে জেতে শিরোপা; যে কোনো বিশ্বকাপে বাংলাদেশের প্রথম শিরোপা। এবার বিশ্ব জয়ের মুকুট নিয়ে দেশে পরে ফিরল তারা। সময়টা এখন ক্রিকেটপ্রেমী বাঙালিদের উৎসবে আনন্দে মেতে ওঠার।

একেএস