• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২০, ১১:৩৬ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৪, ২০২০, ১১:৩৬ এএম

রোনালদোর গোলে হারেনি জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক
রোনালদোর গোলে হারেনি জুভেন্টাস
স্পট কিক থেকে গোল করে বল নিয়ে দৌড়ে যান ক্রিশ্চিয়ানো রোনালদো। ফটো : টুইটার

ইতালিয়ান কাপের সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর শেষ মুহূর্তের গোলে এসি মিলানের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে জুভেন্টাস। জয়ের দেখা না পেলেও অ্যাওয়ে গোল পাওয়ার কারণে জুভেন্টাস কিছুটা সুবিধাজনক অবস্থানেই থাকছে। 

এই ম্যাচের সবচেয়ে বড় বিজ্ঞাপন ছিল রোনালদোর সঙ্গে ইব্রাহিমোভিচের দ্বৈরথ। যদিও প্রথম দেখায় তা জমেনি। শুরুতে তুরিনের বুড়িদের রক্ষণকে বেশ ভুগিয়েছেন ইব্রা। কিন্তু ৩৮ বছর বয়সী সুইডিশ স্ট্রাইকার হলুদ কার্ড দেখায় আগামী ৫ মার্চ জুভেন্টাসের মাঠে সেমিফাইনালের দ্বিতীয় লেগে তিনি নিষিদ্ধ থাকছেন।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সান সিরো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। 

৬১ মিনিটের মাথায় মিডফিল্ডার আন্তে রেবিক গোল করে এসি মিলানকে লিড এনে দেন। ১০ মিনিট পর ডিফেন্ডার থিও হার্নান্দেজ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে স্বাগতিকরা দশজনের দলে পরিণত হলেও জয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল।

ম্যাচের শেষ মুহূর্তে রোনালদোর নেয়া বাইসাইকেল কিকে ডি বক্সের ভেতর থাকা মিলান ডিফেন্ডার কালাব্রিয়ার হাতে বল লেগে যায়। ভিএআরের শরণাপন্ন হয়ে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ইনজুরি সময়ের প্রথম মিনিটে স্পট কিক থেকে গোল করে দলকে বাঁচিয়েছেন সিআর সেভেন।

এই গোলটিসহ সব টুর্নামেন্ট মিলিয়ে জুভেন্টাসের জার্সিতে টানা ১১ ম্যাচে গোল পেলেন রোনালদো। ২০২০ সালে এখন পর্যন্ত ৮টি ম্যাচ খেলে তিনি ১২টি গোলের দেখা পেলেন।  

ম্যাচ শেষে আলোচিত বিষয় হয়ে উঠেছে রোনালদোর উপর জুভেন্টাসের অতিমাত্রায় নির্ভরশীল হয়ে পড়া। পর্তুগিজ ফরোয়ার্ড একের পর এক গোল করে গেলেও বাকিরা তাজে যোগ্য সঙ্গ দিতে ব্যর্থ হচ্ছেন। লীগে সর্বশেষ তিন ম্যাচের দুটিতে রোনালদোর গোলের পরও হেরেছে জুভেন্টাস। গত চার ম্যাচের মধ্যে তিনবারই হার দেখেছেন রোনালদো। 

আরআইএস 

আরও পড়ুন