• ঢাকা
  • শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২০, ০১:৪২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৭, ২০২০, ০৪:১৮ পিএম

ভিলিয়ার্সকে ফেরানোর ইঙ্গিত প্রোটিয়া কোচের

ক্রীড়া ডেস্ক
ভিলিয়ার্সকে ফেরানোর ইঙ্গিত প্রোটিয়া কোচের

অনেক দিন ধরেই গুঞ্জন রয়েছে অবসর ভেঙে ফের মাঠে ফিরবেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবিডি ভিলিয়ার্স। কিন্তু তার জন্য তো আগে রাজি হতে হবে প্রোটিয়া টিম ম্যানেজম্যান্টকেও। দক্ষিণ আফ্রিকার কোচ অবশ্য ইঙ্গিত দিলেন, ভিলিয়ার্স চাইলে তাদের কোনো সমস্যা নেই। 

বাউচারের ভাষায়, ‘তাকে (ডি ভিলিয়ার্স) নিয়ে মিডিয়া আর মানুষজন কথা বলছে। তবে আমার তাকে নিয়ে আলাপ আলোচনার কোনো ব্যাপার নেই। আমি তার সঙ্গে কথা বলেছি এবং সম্ভবত আমরা খুব দ্রুতই জানাব তার ব্যাপারে। আমি তো দায়িত্ব নেয়ার প্রথম দিন থেকেই বলছি, বিশ্বকাপে যদি আমাদের যেতেই হয়, তবে সেরা খেলোয়াড়দের নিয়েই যাব।’

ডি ভিলিয়ার্স দলে সুযোগ পাবেন, মোটামুটি সেটি পরিষ্কারই করে দিয়েছেন বাউচার। শুধু কয়েকটি বিষয় মিলে গেলেই হলো। বাউচার বলেন, ‘যদি এবি ভালো ফর্মে থাকে এবং খেলতে আগ্রহী থাকে। যে সময়টায় আমরা চাইব, সেই সময়টায় যদি খেলার জন্য ফ্রি থাকে; যদি সে মনে করে এই জায়গাটায় সে সেরা, তবে অবশ্যই যাওয়া উচিত। এটা তো আত্মঅহংকার বা অন্য কিছুর ব্যাপার নয়। আপনাকে অবশ্যই সেরা দলটাই পাঠানোর চেষ্টা করতে হবে, যাতে করে টুর্নামেন্টটা জিততে পারেন।’

২০১৮ সালের মার্চে হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ডি ভিলিয়ার্স। পরে অবশ্য ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে খেলার জন্য অবসর ভেঙে ফিরতে চেয়েছিলেন, কিন্তু নির্বাচকরা সাড়া দেননি।

এরপর জল অনেক দূর গড়িয়েছে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে এসেছে ব্যাপক রদবদল। সব বিভাগেই নতুনদের দায়িত্ব দেয়া হয়েছে। ফলে দুই পক্ষের মধ্যে সম্পর্কটাও আগের মতো শীতল নয়। ফলে ডি ভিলিয়ার্সের অবসর ভেঙে ফেরার সম্ভাবনা জোরালোই এখন।

এমএইচবি