• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০, ২৬ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২০, ০৪:৪২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৯, ২০২০, ০৫:২৯ পিএম

জিম্বাবুয়ের বিপক্ষেই ‘শেষ অধিনায়ক’ মাশরাফী

ক্রীড়া ডেস্ক
জিম্বাবুয়ের বিপক্ষেই ‘শেষ অধিনায়ক’ মাশরাফী

গুঞ্জন ডালপালা মেলেছিল অনেক। জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন, কী খেলবেন না এ নিয়ে প্রশ্নটা অনেকদিনের। অবশেষে মিলেছে তার উত্তর। সর্বশেষ ২০১৯ সালের বিশ্বকাপে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামা মাশরাফী খেলবেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে। 

তার খেলার ব্যাপারটি নিশ্চিত করেছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। মাশরাফীর সঙ্গে বৈঠকের পরই এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই সিরিজ পর্যন্তই অপেক্ষা করার ঘোষণাও দিয়ে রেখেছেন বিসিবি সভাপতি। 

বিসিবি কার্যালয়ে বুধবার রুদ্ধদ্বার বৈঠক শেষে নাজমুল হাসান বলেন, ‘আমার ধারণা মাশরাফী এই সিরিজটায় অবশ্যই থাকছে। জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে। ও যদি ফিট না হয় সেটা অন্য কথা। ওর জন্য আমরা অতটা কড়াকড়ি করতে যাচ্ছি না। তবে খুব শিগগিরই আমাদের সিদ্ধান্ত নিতে হবে সামনে যে বিশ্বকাপটা আছে সেটার জন্য আমরা দল ও অধিনায়ক দুই বছর আগেই ‍ঠিক করে ফেলব।’

‘আমার হাতে খুব বেশি সময় নেই। খুব শিগগিরই এই সিদ্ধান্ত নিতে হবে। আমার তো মনে হয় একমাসের মধ্যে এ ব্যাপারে ক্লিয়ার কাট সিদ্ধান্ত দিতে পারব। এই সিরিজটা পর্যন্ত আমরা অপেক্ষা করছি। তারপর আমরা আমাদের সিদ্ধান্ত নেব। জিম্বাবুয়ে সিরিজে মাশরাফী অধিনায়ক হিসেবে খেলছে। এখনো ও অধিনায়ক আছে।’

মাশরাফির ফিটনেস নিয়ে সংশয়ের অবকাশ অবশ্য আছে কিছুটা। গত বছর ইংল্যান্ডে বিশ্বকাপ থেকেই চোট নিয়ে ভুগছেন মাশরাফী। বিশ্বকাপের পরপর শ্রীলঙ্কা সফরে যেতে পারেননি। গত বিপিএলেও খেলেছেন চোট-আঘাত নিয়েই। জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে আপাতত ফিট হয়ে ওঠার চেষ্টা চালিয়ে যাচ্ছেন, জিম করছেন নিয়মিত।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে আগামী ১, ৩ ও ৬ মার্চ, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

এমএইচবি