• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২০, ০১:০৫ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২০, ২০২০, ০১:০৫ পিএম

সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ উমর আকমল

সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ উমর আকমল

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) থেকে পাকিস্তানে শুরু হচ্ছে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লীগ পিএসএল। সেখানে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলার কথা ছিল উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমলের। কিন্তু টুর্নামেন্ট শুরুর দিনেই দুঃসংবাদটা পেলেন পাকিস্তানের এই ক্রিকেট। 

এবারের পিএসএল তো বটেই, তার বিরুদ্ধে পিসিবির অ্যান্টি করাপশন ইউনিটের চলমান তদন্ত শেষ না হওয়া পর্যন্ত যে কোনো ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকেই তাকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এ কারণে, তার নিষেধাজ্ঞার কোনো নির্দিষ্ট সময়সীমাও উল্লেখ করেনি পিসিবি।

পিসিবি তাদের বিবৃতিতে শুধু শাস্তির কথা উল্লেখ করেছে এবং কোন ধারায় (পিসিবির অ্যান্টি করাপশন কোডের ৪.৭.১* ধারা) শাস্তিটা আরোপ করা হয়েছে সেটা উল্লেখ করেছে। কিন্তু সেখানে তারা এটা জানায়নি যে, কি অপরাধে উমর আকমলের ওপর এতবড় শাস্তির খড়গ নেমে এলো কিংবা কতদিন তিনি এই শাস্তি ভোগ করবেন। পিসিবি এটাও জানিয়ে দিয়েছে, এরপর তারা চলমান তদন্ত প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত কোনো মন্তব্য করবে না।

তবে পিসিবি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে অনুমতি দিয়েছে, দ্রুত উমর আকমলের রিপ্লেসমেন্ট খেলোয়াড় দলভুক্ত করার বিষয়ে। এ থেকে বোঝা যাচ্ছে, আপাতত পুরো পিএসএলই নিষিদ্ধ থাকছেন উমর। এরপর তার এই নিষেধাজ্ঞা কোথায় গিয়ে শেষ হয় সেটাই দেখার বিষয়।

এমএইচবি

আরও পড়ুন