• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০, ২৬ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২০, ০৪:২১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২১, ২০২০, ০৪:২১ পিএম

ফ্রেঞ্চ ওপেন খেলতে পারবেন না ফেদেরার 

ক্রীড়া ডেস্ক
ফ্রেঞ্চ ওপেন খেলতে পারবেন না ফেদেরার 
রজার ফেদেরার। ফটো : সংগৃহীত

সপ্তাহ তিনেক আগেই অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে সুইস কিংবদন্তি রজার ফেদেরারকে হারিয়ে ফাইনালে ওঠেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। পরে জকোভিচ এই আসরের শিরোপাও জিতে নেন। 

রড লেভার অ্যারেনায় থম সেটে ৪-১ গেমে এগিয়ে গিয়ে ফেদেরার ফাইনালের পথে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলেন। পরে তাকে কক্ষপথ থেকে ছিটকে দিতে শুরু করেন জকোভিচ। ২ ঘণ্টা ১৮ মিনিটের সেই লড়াইয়ে জকোভিচ জিতে নিলেও ম্যাচ শেষে ফেদেরারের প্রতি সম্মান জানিয়ে বলেছিলেন, ম্যাচটি অন্যরকম হতে পারতো যদি (ষষ্ঠ গেমে) তিনি ওই ব্রেক পয়েন্টগুলো পেতেন। সে ভালো শুরু করেছিল, আমি কিছুটা নার্ভাস ছিলাম। তিনি কিছুটা আনফিট ছিলেন এবং মুভমেন্টে উনি তার সেরা রূপে ছিলেন না। 

জকোভিচ যে কতটা সঠিক বলেছিলেন এবার তা টের পাওয়া গেল। হাঁটুর ইনজুরির কারণে ফ্রেঞ্চ ওপেনের এবারের আসরে লড়বেন না সুইস টেনিস তারকা রজার ফেদেরার। গত বুধবার ফেদেরারের ডান পায়ের হাঁটুতে করা হয়েছে অস্ত্রোপচার। বেশ কিছুদিন ধরে হাঁটুর সমস্যায় ভুগছিলেন ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা।

এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন ফেদেরার নিজেই। তিনি লিখেছেন, সব প্রক্রিয়া শেষে চিকিৎসক নিশ্চিত করেছেন, এটা (অস্ত্রোপচার) করাই সঠিক কাজ ছিল। আমার ডান হাঁটু বেশ কিছু দিন ধরে জ্বালাচ্ছে আমাকে। ভেবেছিলাম সমস্যাটা আপনা-আপনি মিটে যাবে, কিন্তু হাঁটুর পরীক্ষা-নিরীক্ষা করার পর, আমার দলের সঙ্গে আলোচনা করার পর সিদ্ধান্ত নিলাম, সুইজারল্যান্ডে হাঁটুর অস্ত্রোপচার করাবো আমি। ফলে দুবাই, ইন্ডিয়ান ওয়েলস, মায়ামি, বোগোটা, মাদ্রিদ ও রোমে খেলতে পারবো না। খেলবো না ফ্রেঞ্চ ওপেনেও। আবারও কোর্টে নামার জন্য তর সইছে না আমার। দেখা হবে ঘাসের কোর্টে (উইম্বলডন ওপেন)! 

আরআইএস 
 

আরও পড়ুন