• ঢাকা
  • বুধবার, ০৮ এপ্রিল, ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২০, ০৫:২৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২১, ২০২০, ০৫:২৭ পিএম

পাপন-মুস্তাফিজকে নিয়ে ডোমিঙ্গোর সাফ কথা

ক্রীড়া ডেস্ক
পাপন-মুস্তাফিজকে নিয়ে ডোমিঙ্গোর সাফ কথা
রাসেল ডোমিঙ্গো। ফাইল ফটো

দুইদিন আগেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এখন থেকে ম্যাচ পরিকল্পনার খুঁটিনাটি বিষয়গুলোর সঙ্গে আবারো নিজেকে যুক্ত করতে চলেছেন বলে ঘোষণা দিয়েছিলেন। ব্যাটিং অর্ডার থেকে শুরু করে সার্বিক গেম প্ল্যানও এখন থেকে টিম ম্যানেজমেন্টের তাকে জানিয়েই করতে হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে কথা বলেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো। তিনি বলেন, বিসিবি প্রধান দল নিয়ে বেশ আবেগপ্রবণ। দল ভালো করুক, এটাই তিনি চান। আমি এখনো তাঁর সঙ্গে কথা বলিনি। এখনো তার সঙ্গে আনুষ্ঠানিকভাবে এসব নিয়ে কথা হয়নি। আমার কাউকে এসব নিয়ে বলতেও হয় না। এখন পর্যন্ত দরকার আছে বলেও মনে করি না। আমাকে পারিশ্রমিক দেয়া হয় সিদ্ধান্ত নেয়ার জন্য ও নিজের কাজ করার জন্য।

একাদশে বেশ কিছু পরিবর্তন নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। দুই বিশেষজ্ঞ স্পিনার ও দুই পেসার নিয়ে একাদশ সাজাবে স্বাগতিকরা। তবে স্কোয়াডে থাকলেও একাদশে থাকছেন না কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

মুস্তাফিজকে বোলিং শেখার জন্যই দলে নেয়া হয়েছে উল্লেখ করে ডোমিঙ্গো বলেন, আমি মনে করি না মুস্তাফিজ টেস্ট খেলার জন্য প্রস্তুত আছে। এখনও তাকে কিছু টেকনিক্যাল কাজ করতে হবে। যাতে করে ডানহাতি ব্যাটসম্যানের জন্য ভেতরের দিকে বল ঢোকানোর বিষয়টি সে শিখতে পারে। স্কোয়াডে সুযোগ পাওয়াটা আসলে এই প্রক্রিয়ারই একটা অংশ। যাতে করে আমাদের নতুন বোলিং কোচের (ওটিস গিবসন) সঙ্গে সে কাজ করতে পারে। তাকে খেলানোর জন্য স্কোয়াডে ডাকা হয়নি। তাকে নেয়ার মূল উদ্দেশ্য অনুশীলন করানো এবং নিজের সেরা ছন্দে ফিরিয়ে আনা। আমি আপনাদের বলে দিলাম, সে এই টেস্ট খেলছে না। আগামী পাঁচদিন সে শুধু বোলিং করে যাবে এবং নিশ্চিত করবে যেনো নিজের সেরা ফর্মটা ফিরে পায়। যা তাকে টেস্ট ক্রিকেট, এমনকি সাদা বলের ক্রিকেটেও সহায়তা করবে। এই মুহূর্তে আমি তাকে টেস্টে খেলার মতো দেখছি না। এটা তাকেও বলেছি আমি এবং পরামর্শ দিয়েছি যেন টেকনিক্যাল বিষয় নিয়ে কাজ করে।

আরআইএস 
 

আরও পড়ুন