• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২০, ০৯:৪১ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২০, ০৯:৪১ এএম

হাজারতম ম্যাচে গোল করে দলকে জেতালেন রোনালদো

হাজারতম ম্যাচে গোল করে দলকে জেতালেন রোনালদো

ফুটবল পায়ে কত অনন্য কীর্তি গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো তার কোনো ইয়ত্তা নেই। গোল করে দলকে জিতিয়েছেনও অসংখ্য ম্যাচে। তবে নিজের পেশাদার ক্যারিয়ারের হাজারতম ম্যাচে দলকে গোল করে জেতানোটা রোনালদোর কাছে নিশ্চয়ই বিশেষ কিছু হয়ে থাকবে। শনিবার রাতে স্পালকে ২-১ গোলে হারিয়েছে রোনালদোর দল জুভেন্টাস।

ম্যাচের পঞ্চম মিনিটেই প্রতিপক্ষের জালে বল জড়িয়েছিলেন রোনালদো। তবে অফসাইডের কারণে গোলের বাঁশি বাজাননি রেফারি।

৩৯তম মিনিটে হুয়ান কুয়াদরাদোর পাস থেকে বল পেয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন রোনালদো। এ নিয়ে লিগে টানা ১১ ম্যাচে গোল করলেন এই তারকা। চলতি আসরে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোল হলো ২১টি।

পেশাদার ক্লাব ক্যারিয়ারে স্পোর্তিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও ইউভেন্তুসের হয়ে মোট ৮৩৬টি ম্যাচ খেলে রোনালদো করেছেন ৬২৬ গোল। জাতীয় দলের হয়ে ১৬৪ ম্যাচে গোল আরও ৯৯টি।

৬০তম মিনিটে ব্যবধান বাড়ান র‌্যামজি। ডান প্রান্ত দিয়ে পাওলো দিবালার বাড়ানো দারুণ এক পাস পেয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান ইংলিশ মিডফিল্ডার।

নয় মিনিট পর পেনাল্টি থেকে ব্যবধান কমান আন্দ্রেয়া পেতানিয়া। ডি-বক্সে দানিয়েলে রুগানি ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে স্পট কিকের সিদ্ধান্ত জানান রেফারি।

এই জয়ে শীর্ষস্থান মজবুত করেছে মাওরিসিও সারির দল। ২৫ ম্যাচে তাদের সংগ্রহ ৬০ পয়েন্ট। ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে লাৎসিও। সমান ম্যাচে তিনে থাকা ইন্টার মিলানের সংগ্রহ ৫৪ পয়েন্ট।

এমএইচবি