• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২০, ০১:২৮ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২০, ০১:২৮ পিএম

করোনাভাইরাস: সিরি এ’র ৩ ম্যাচ স্থগিত

করোনাভাইরাস: সিরি এ’র ৩ ম্যাচ স্থগিত
ইতালির একটি পৌরসভা করোনাভাইরাস নিয়ে জনসচেতনতার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপদেশ ইলেক্ট্রনিক বোর্ডে প্রদর্শন করছে। ফটো : গেটি ইমেজ

বিশ্বব্যাপী মহামারিতে রূপ নেয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে ইতোমধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি সামলাতে গত দেশটিতে বেশকিছু ফুটবল ম্যাচ স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ। এবার ইতালির শীর্ষ ফুটবল লীগ সিরি এ’র তিনটি ম্যাচ স্থগিত করা হয়েছে।

ইন্টার মিলান ও সাম্পদোরিয়া, ভেরোনা ও ক্যাগলিয়ারি এবং আটলান্টা ও সাসুয়োলোর ম্যাচ তিনটি লাগামহীন হয়ে পড়া করোনাভাইরাসের কারণে স্থগিত হয়েছে।

ইন্টার মিলান টুইট বার্তায় সান সিরোতে তাদের রোববারের ম্যাচ স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। 

ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন, ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা চাওয়ায় ভেনেতো ও লোমবারডি অঞ্চলে রোববারের সকল ক্রীড়া ইভেন্ট স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের শনাক্তস্থল চীনের সীমানা পেরিয়ে এর প্রাদুর্ভাব আরও অন্তত ২৮টি রাষ্ট্রে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত মৃতের সংখ্যা ২৪৬১ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার ৯৩০ জন। ইতালিতে নতুন আক্রান্তের সংখ্যা একদিনে বেড়ে প্রায় তিনগুণ হয়েছে। শনিবার পর্যন্ত দেশটিতে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬২ জনে দাঁড়িয়েছে। লোমবারডির বেশকিছু শহর অবরুদ্ধ হয়ে আছে। বন্ধ রয়েছে স্কুল, অফিস।

লোমবারডির স্বাস্থ্য বিভাগের প্রধান গুইলিও গলেরা শনিবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত ৭৭ বছরের এক নারীকে তার বাড়িতে মৃত অবস্থায় পাওয়া গেছে। তাকে নিয়ে দেশটিতে এই রোগে দ্বিতীয় ব্যক্তির মৃত্যু হল। এই ভাইরাস সংক্রমণ ঠেকাতে মিলানের দক্ষিণের ১০টি গ্রামে সব ধরনের ‘পাবলিক অ্যাক্টিভিটিজ’ আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে বলে গলেরা জানিয়েছেন।   রয়টার্স    

আরআইএস     

আরও পড়ুন