• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২০, ০৩:২৯ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২০, ০৩:২৯ পিএম

আরও একদিন অস্বস্তিতে কাটলো কোহলিদের

আরও একদিন অস্বস্তিতে কাটলো কোহলিদের

নিউজিল্যান্ড সিরিজটা একেবারেই ভালো কাটছে না ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। ব্যাটিং তো যাচ্ছে তাই হচ্ছেই সঙ্গে কাঠগড়ায় উঠছে তার নেতৃত্বও। টেস্ট সিরিজের শুরু হতেই যেন সেটা আরও বেশি করে। ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনশেষেও অস্বস্তিতে রয়েছে ভারত।

রোববার ৫ উইকেটে ২১৬ রান নিয়ে খেলতে নেমেছিল নিউজিল্যান্ড। শেষের ৫ উইকেটে এর সঙ্গে আরও ১৩২ রান যোগ করতে সক্ষম হয় তারা। অথচ দলীয় ২২৫ রানেই সপ্তম উইকেটের পতন ঘটেছিল কিউইদের। এরপর শেষের ৩ উইকেটেই আসে ১২৩ রান।

এর বড় অবদান দুই পেসার ট্রেন্ট বোল্ট এবং অভিষিক্তি কাইল জেমিসনের। অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম আউট হন ৪৩ রান করে। এরপর ১ চার ও ৪ ছয়ের মারে ৪৫ বলে ৪৪ রান করেন জেমিসন। বোল্ট খেলেন ২৪ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস, হাঁকান ৫ চার ও ১ ছক্কা। যার সুবাদে ১৮৩ রানের লিড পায় নিউজিল্যান্ড।

পরে প্রায় দুই সেশনের জন্য ব্যাট করতে নেমে ঠিক সুবিধা করতে পারেনি ভারত। ওপেনার পৃথ্বি শ ১৪, চেতেশ্বর পুজারা ১১ এবং অধিনায়ক বিরাট কোহলি আউট হন ১৯ রান করে। তবে ফিফটি তুলে নেন দ্বিতীয় ওপেনার মায়াঙ্ক আগারওয়াল।

অবশ্য নিজের ইনিংস বড় করতে পারেননি মায়াঙ্ক, সাজঘরে ফিরেছেন ৫৮ রান করে। দিন শেষে আজিঙ্কা রাহানে ২৫ ও হানুমা বিহারী ১৫ রানে অপরাজিত রয়েছেন। এ জুটি প্রায় ২০ ওভারে যোগ করেছে মাত্র ৩১ রান।

এমএইচবি