• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২০, ০৭:০৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৪, ২০২০, ০৭:০৬ পিএম

১২৫ উপজেলায় মিনি স্টেডিয়ামের কাজ সম্পূর্ণ : ক্রীড়া প্রতিমন্ত্রী  

১২৫ উপজেলায় মিনি স্টেডিয়ামের কাজ সম্পূর্ণ : ক্রীড়া প্রতিমন্ত্রী  

শিশু-কিশোর ও তরুণদের খেলাধুলার জন্য সারাদেশে প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, এখন পর্যন্ত ১২৫টি উপজেলায় মিনি স্টেডিয়ামের কাজ শেষ হয়েছে। খুব জলদি আরও ১৭৫ উপজেলায় স্টেডিয়াম নির্মাণের জন্য উপজেলায় দ্বিতীয় পর্যায়ে কাজ শুরু হবে। তার জন্য একটি তালিকা তৈরি করা হয়েছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বালক (অনূর্ধ্ব-১৭) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) এর জাতীয় পর্বের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। বিভাগীয় দলের অংশগ্রহণে বয়সভিত্তিক এই দুই টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, স্বাধীন সার্বভৌম রাষ্ট্র গঠনে জাতির পিতার স্মরণে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের আয়োজন করা হচ্ছে। বঙ্গবন্ধুর কর্মজীবনে সবসময় তাকে অনুপ্রাণিত করা বেগম ফজিলাতুন্নেসা মুজিবকে স্মরণ করে বঙ্গমাতা গোল্ডকাপের আয়োজন করা হয়েছে। আমি বিশ্বাস করি এই টুর্নামেন্ট লেখাপড়ার পাশাপাশি কিশোর-কিশোরীদের শারীরিক ও মানসিক বিকাশে ভূমিকা রাখবে। মাদক ও জঙ্গিবাদ থেকে খেলাধুলা তাদের দূরে রাখতে সহায়তা করবে। এই টুর্নামেন্টে জাতীয় পর্যায়ের খেলোয়াড় তৈরি হবে। এই ধরনের উদ্যোগে সবার সহযোগিতা কামনা করছি।

জাহিদ আহসান রাসেল আরও বলেন, আমাদের সরকার দায়িত্ব গ্রহণ করার পর তৃণমূল পর্যায় থেকে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। ৪ ফুটবলারকে ব্রাজিলে অনুশীলন করতে পাঠিয়েছিলাম। আগামীতে যারা ভালো করবে, তাদের বিকেএসপি তো বটেই, পুরো একটা দলকে বিদেশে ট্রেনিংয়ের জন্য পাঠানো হবে। ব্রাজিল-আর্জেন্টিনার পাশাপাশি ইউরোপের কোথাও পাঠানোর ব্যবস্থা করা হবে।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের উদ্বোধনের পর ক্রীড়া প্রতিমন্ত্রী সকল দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হওয়ার পর সাংবাদিকদের বলেন, পাইপলাইনের সমস্যা দূর করতে ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই প্রথম এমন টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। 

আরআইএস