• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২০, ০৮:২৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৪, ২০২০, ০৮:৪৮ পিএম

ভারতের কাছে হেরে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

ভারতের কাছে হেরে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

প্রস্তুতি ম্যাচে হারিয়ে দেয়া গিয়েছিল পাকিস্তানকে। কিন্তু মূল পর্বের প্রথম ম্যাচেই হেরে গেছে বাংলাদেশের মেয়েরা। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো মাঠে নামেন সালমা-জাহানারারা। ভারতের কাছে যেখানে ১৮ রানে হেরে গেছে তারা। 

পার্থে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। শুরুতে বেশ ঝড়ো গতিতেই রান তোলে ভারত। ১০ ওভারে করে ফেলে ৭৮ রান। এরপরই লাগাম টেনে ধরেন বাংলাদেশের বোলাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান করে ভারতীয় মেয়েরা। 

ভারতের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান আসে শেফালি বার্মার ব্যাট থেকে। এছাড়া জেমিমা রদ্রিগেজ ৩৪ ও বেদা কৃষ্ণমূর্তি করেন ২০ রান। বাংলাদেশের পক্ষে ৪ ওভার বল করে ২৫ রান দিয়ে সালমা খাতুন ২টি ও ৪ ওভারে ২৫ রান দিয়ে পান্না ঘোষ পান ২টি উইকেট। 

মাঝারি লক্ষ্যে খেলতে নেমে ভালোভাবেই এগোচ্ছিলো বাংলাদেশের মেয়েরা। ৫ রানে প্রথম উইকেট হারানোর পর ৪১ রানের জুটি গড়েছিলেন মুর্শিদা খাতুন ও সানজিদা ইসলাম। কিন্তু মুর্শিদার বিদায়ে ভাটা পড়ে বাংলাদেশের রানের চাকায়। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১২৪ রানে থামে টাইগ্রেসরা। 

এমএইচবি