• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২০, ০১:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৮, ২০২০, ০১:৫৯ পিএম

নিজের অবস্থানে অনঢ় মুশফিক, যাবেন না পাকিস্তানে 

নিজের অবস্থানে অনঢ় মুশফিক, যাবেন না পাকিস্তানে 

প্রথম দুই দফায় পাকিস্তান সফরে যাননি দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তাকে ছাড়াই পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ এবং একটি টেস্ট ম্যাচ হারে বাংলাদেশ। যেখানে মাঠে গড়ানো দুই টি-টোয়েন্টি হারার পর টেস্টেও ইনিংস ব্যবধানে হেরেছেন মুমিনুল হকরা। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ এবং একটি ওয়ানডে খেলতে এপ্রিলে আবারও পাকিস্তান যাবে বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে খেলা একমাত্র টেস্ট ম্যাচে অপরাজিত ডাবল সেঞ্চুরি হাঁকান মুশফিক। ইনফর্ম মুশফিককে এবার দলে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উচ্চ পর্যায়ের কর্তারা।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েই দিয়েছেন, মুশফিককে এবার সঙ্গে চায় দল। যদিও এতে মতামতের পরিবর্তন হয়নি মুশফিকের। নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান না যাওয়ার সিদ্ধান্তে এখনও অনড় তিনি।

এনটিভিকে তিনি বলেন, ‘পাকিস্তানে যাওয়া বা না যাওয়া নিয়ে আমি যেটা বলেছি পরিষ্কার ভাবেই বলেছি। আর তারাও কিন্তু এটা মেনে নিয়েছে। (পাকিস্তান সুপার লিগ ২০২০) পিএসএলেরও একটা অফার ছিলো ওখানে আমি নাম দিতে পারব কি পারব না। যেখানে আমি নাম দেইনি আমার মনে হয় যে, তাঁদেরকে আরও শ্রদ্ধা করা উচিৎ ছিলো পাকিস্তানের বর্তমান অবস্থা জেনে আমি সেখানে নাম দেইনি।’
 
পাকিস্তানে যারা যাবেন তাদের প্রতিও শুভকামনা জানান মুশফিক, ‘সব বিষয়গুলো পরিষ্কার এবং আমার মনে হয় যে ভবিষ্যতেও এটার কোনো পরিবর্তন হবে না। যারা পাকিস্তানে যাক আর দলের সঙ্গে যাবে তাঁদেরকে আমি শুভকামনা জানাই।’

এমএইচবি