• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
প্রকাশিত: মার্চ ১২, ২০২০, ০৫:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১২, ২০২০, ০৫:৩৬ পিএম

করোনাভাইরাস : এবার স্থগিত হলো মুজিবর্ষের বাংলাদেশ গেমসও

ক্রীড়া ডেস্ক
করোনাভাইরাস : এবার স্থগিত হলো মুজিবর্ষের বাংলাদেশ গেমসও

করোনার থাবায় বিপর্যস্ত পুরো বিশ্ব। বাংলাদেশেও শনাক্ত হয়েছেন করোনাভাইরাস রোগী। এরপর থেকে দেশের ক্রীড়াঙ্গনেও দেখা গেছে এর প্রভাব। ইতোমধ্যে স্থগিত হয়ে গেছে মুজিববর্ষের সব ক্রিকেটীয় আয়োজন। এবার করেনায় স্থগিত হলো বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। 

আগামী ১ থেকে ১০ এপ্রিল ৩১ ডিসিপ্লিন নিয়ে হওয়ার কথা ছিল গেমসের নবম আসর। আপাতত তা হচ্ছে না বলেই জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মূলত প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পরই এসেছে এমন সিদ্ধান্ত। 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, অনেক খেলাই তো স্থগিত করতে হচ্ছে। বাংলাদেশ গেমসে তো অনেক লোকসমাগম হবে। তাই এ সময়ে না করে পরে করলেই ভালো হবে। বিওএ এখন বসে সিদ্ধান্ত নেবে, আবার কবে নাগাদ গেমস করা যায়।’

দেশে করোনাভাইরাস রোগী সনাক্ত হওয়ার পর মঙ্গলবার গেমসের সাংগঠনিক কমিটির সভায় আলোচনা হয়েছিল- এ অবস্থায় গেমস করা যাবে কি না সে সিদ্ধান্ত হবে প্রধানমন্ত্রীর মতামত নিয়ে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। তখন গেমস নিয়ে এ নির্দেশনা দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই গেমসের প্রধান পৃষ্ঠপোষক। ১ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর গেমস উদ্বোধন করার কথা ছিল। বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা স্টেডিয়াম প্রস্তুতির কাজ শুরুও করেছিলেন। কিন্তু বৃহস্পতিবার বিকেলে গেমস স্থগিতের খবর এলে বন্ধ হয়ে যায় প্রস্তুতির সব কাজ।

এমএইচবি