• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
প্রকাশিত: মার্চ ১৩, ২০২০, ০৩:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৩, ২০২০, ০৩:৩৬ পিএম

করোনাভাইরাসের জের

আর্জেন্টিনা, ব্রাজিলের বিশ্বকাপ বাছাই ম্যাচ স্থগিত

ক্রীড়া ডেস্ক
আর্জেন্টিনা, ব্রাজিলের বিশ্বকাপ বাছাই ম্যাচ স্থগিত
ফাইল ছবি

করোনাভাইরাসের জেরে বিশ্বের ক্রীড়া ইভেন্টগুলোর মুখ থুবড়ে পড়ার তালিকা দীর্ঘ হচ্ছে। এবার ঘোষণা এলো দুই লাতিন জায়ান্ট আর্জেন্টিনা, ব্রাজিলসহ কনমেবল অঞ্চলের সব বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ স্থগিত হওয়ার।

লাতিন আমেরিকান ফুটবলের অভিভাবক সংস্থা কনমেবলের সাথে আলোচনার পর অঞ্চলটির বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো স্থগিতের সিদ্ধান্ত জানায় আন্তর্জাতিক ফুটবলের অভিভাবক ফিফা।

লিওনেল মেসি-সার্জিও আগুয়েরোকে নিয়ে একদিন আগেই বলিভিয়া ও ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচের দল দিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। ২৬ মার্চ (বৃহস্পতিবার) বোকা জুনিয়র্সের মাঠ লা বম্বোনেরায় ইকুয়েডরের বিপক্ষে ও ৩১ মার্চ বলিভিয়ার লা পাজে খেলার কথা ছিল আলবিসেলেস্তেদের।

২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্বে বলিভিয়া ও পেরুর বিপক্ষে ম্যাচ ছিল ব্রাজিলের। কোচ টিটে নেইমারকে নিয়ে দিয়েছিলেন শক্তিশালী স্কোয়াড। ২৭ মার্চ (শুক্রবার) পার্নামবুকোতে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামার সূচি ছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের। চারদিন পর লিমায় পেরুর বিপক্ষে খেলার অপেক্ষায় ছিল সেলেসাওরা।

করোনা পরিস্থিতি উদ্বেগজনক দেখে কনমেবল-ফিফা মিলে ২৩ থেকে ৩১ মার্চের লাতিন অঞ্চলের সব ম্যাচই স্থগিত করেছে। ম্যাচগুলোর পরিবর্তিত সূচি সবপক্ষের আলোচনার মাধ্যমে নির্ধারিত করে পরে জানানো হবে।

এসএমএম