• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
প্রকাশিত: মার্চ ১৪, ২০২০, ০৩:১৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৪, ২০২০, ০৩:১৫ পিএম

ক্রিকেটারদের হাত মেলাতে বিসিবি‍‍`র মানা

স্পোর্টস ডেস্ক
ক্রিকেটারদের হাত মেলাতে বিসিবি‍‍`র মানা
প্রতীকী ছবি

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ও জমজমাট আয়োজন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসর মাঠে গড়াবে রবিবার (১৫ মার্চ)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে টুর্নামেন্টটির এবারের আসরের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ।

মহামারি করোনা ভাইরাসে সংক্রমণের কারণে এবারের ডিপিএলে বাড়তি সতর্কতা অবলম্বন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংস্থাটির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি জানিয়েছেন, খেলা শেষে খেলোয়াড়দের হাত মেলানোর যে বিধান আছে সেটা সীমিত করার পরিকল্পনা রয়েছে তাদের।

শুধু তা-ই নয়, প্রাণঘাতী এই ভাইরাস মোকাবিলায় প্রস্তুত রয়েছে বিসিবির মেডিকেল টিম। কোনো খেলোয়াড় বা অন্য কারও এরকম লক্ষণ দেখা দিলে বিসিবির মেডিকেল টিমের পরামর্শ নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

নিজামউদ্দিন বলেছেন, ‘এই করোনা ভাইরাস উপলক্ষে সরকার যেসব পদক্ষেপ গ্রহণ করছে বা যেসব মেডিকেল নির্দেশনা দিচ্ছে, আমরা ওগুলোতে একাত্মতা প্রকাশ করছি। কোনো খেলোয়াড় বা কারও যদি ওরকম লক্ষণ দেখা দেয় তাহলে বিসিবির মেডিকেল টিম পরীক্ষা করাবে। হ্যান্ডশেকের যে প্রচলিত বিধান সেটা কীভাবে মিনিমাইজ করা যায় সেটা আমরা দেখছি।’

সব মাঠে বিসিবির মেডিকেল টিম না থাকলেও ম্যাচ ম্যানেজারের সঙ্গে যোগাযোগের পরামর্শ নিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী। যেহেতু এটা লিস্ট ‘এ’ মর্যাদার টুর্নামেন্ট তাই তাই আইসিসির মেডিকেল প্রটোকল অনুসরণ করছে বিসিবি।

নিউজামউদ্দিন বলেছেন, ‘আমি বলছি না মেডিকেল টিম কাজ করবে। কারও যদি এরকম লক্ষণ দেখা দেয় তাহলে যেন জরুরি ভিত্তিতে আমাদের মেডিকেল টিমের সঙ্গে যোগাযোগ করে। আমাদের প্রত্যেকটা মাঠেই ম্যানেজার আছেন, যারা আমাদের সঙ্গে সারাক্ষণই যোগাযোগ রাখেন বিভিন্ন বিষয় নিয়ে। এছাড়া স্ট্যান্ডার্ড মেডিকেল প্রটোকল তো ফলো করতেই হবে। এটা যেহেতু লিস্ট এ কম্পিটিশন।’

এসকে