• ঢাকা
  • শনিবার, ০৬ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ২, ২০২০, ০৬:২৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২, ২০২০, ০৬:২৩ পিএম

বেতনের অর্ধেক দিচ্ছেন বাংলাদেশের শীর্ষ ৯১ ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক
বেতনের অর্ধেক দিচ্ছেন বাংলাদেশের শীর্ষ ৯১ ক্রিকেটার

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে জাতীয় দলের ক্রিকেটারদের পর এবার সমাজের দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে নিজেদের ১৫ দিনের বেতন অনুদানের সিদ্ধান্ত নিয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে বিসিবির সাথে চুক্তিবদ্ধ শীর্ষ ৯১ ক্রিকেটার।

অনুদানের এ টাকা ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) তহবিলে যাবে, যারা এর আগে চলমান সঙ্কটে সারাদেশের সুবিধাবঞ্চিত মানুষকে সহায়তার উদ্যোগ নেয়ার আহ্বান জানায়।

কোয়াব এর সদস্য সচিব দেবব্রত পাল ইউএনবিকে বলেন, আমরা এ উদ্যোগ যত দ্রুত সম্ভব অন্যান্য স্থানেও প্রসারিত করার চেষ্টা করব। ৩০টিরও বেশি জেলায় আমাদের ভালো যোগাযোগ রয়েছে। করোনাভাইরাসকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতি কাটিয়ে ওঠা একটি বড় চ্যালেঞ্জ। তবে আমরা আমাদের সহায়তার হাত বাড়িয়ে দিলে পরিস্থিতি সামাল দেয়া সম্ভব।’     

এ সময় মানুষকে কোয়াব এর তহবিলে অবদান রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, এটি একটি বড় চ্যালেঞ্জ। আমরা উপজেলা পর্যায়েও সাধারণ মানুষকে সহায়তা করার চেষ্টা করব। তাই আমি আগ্রহী ব্যক্তিদের অনুরোধ জানাতে চাই তহবিলে অবদান রাখার জন্য, যাতে আমরা যত বেশি সম্ভব মানুষের কাছে সাহায্য পৌঁছে দিতে পারি।

করোনাভাইরাসের কারণে বাংলাদেশের সব ক্রিকেট ইভেন্ট বন্ধ হয়ে যাওয়ায় বেকার হয়ে পড়েছেন অনেক ক্রিকেটার। চলমান পরিস্থিতি বিবেচনায় ক্রিকেটারদের এককালীন আর্থিক সহায়তার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। যা পুরুষ এবং নারী উভয় ক্রিকেটারদের জন্য প্রযোজ্য হবে। 

এসএমএম