• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২০, ১০:১৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৯, ২০২০, ১০:১৮ পিএম

অসহায়দের জন্য নিলামে উঠছে মুশফিকের ব্যাট

অসহায়দের জন্য নিলামে উঠছে মুশফিকের ব্যাট
নিলামে উঠছে মুশফিকের এই ব্যাটটি● সংগৃহীত

কোভিড-১৯ আক্রান্তদের পাশে দাঁড়াতে একের পর এক উদ্যোগে ব্যস্ত দেশের ক্রিকেটাররা। আর নিজেদের ফাউন্ডেশনের মাধ্যমে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন মাশরাফী ও সাকিবরা। এবার নিজের অতি প্রিয় প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলে আক্রান্তদের পাশে দাঁড়াচ্ছেন মুশফিকুর রহিম। তাই এ সপ্তাহের মধ্যেই নিলামের মাধ্যমে সংগ্রহ করা হবে ফান্ড।

বছরের শুরুতে দাবানলে পুড়েছিল অস্ট্রেলিয়া। সঙ্কটে সাহায্যের হাত বাড়িয়ে দেন শেন ওয়ার্ন এবং নিজের টেস্ট ক্যাপ নিলামে তুলেছিলেন অজি স্পিন কিংবদন্তি। মাস ঘুরতেই বিশ্ব আক্রান্ত হয় করোনা নামক মহামারিতে। তাই অসহায়দের পাশে দাঁড়াতে বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুলে বড় অঙ্কের অর্থ যোগাড় করেছেন জশ বাটলার।

টাইগাররাও কি এমন উদ্যোগ নিতে পারেন? যুক্তরাষ্ট্র থেকে সতীর্থদের তেমনই বার্তা দিয়েছিলেন সাকিব আল হাসান। একদিনের মধ্যেই সাকিবের ডাকে সাড়া দিলেন মুশফিক। নিজের ‘স্পেশাল ব্যাট’ নিলামে তোলার আগ্রহও প্রকাশ করেছেন তিনি।

২০১৩-তে গল টেস্টে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মুশফিকুর রহিম। প্রিয় ব্যাটটি এতদিন যত্নে তুলে রেখেছিলেন তিনি। এখন দেশের ক্রান্তিকালে স্মারক ব্যাটটি থেকে প্রাপ্ত অর্থ দিয়ে মানুষের পাশে দাঁড়াতে চান মিস্টার ডিপেন্ডেবল।

তবে বাংলাদেশে অনলাইনে ডিজিটাল নিলামের ব্যবস্থা না থাকায় জটিলতা তৈরি হয়েছে। দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর সঙ্গে এ বিষয়ে মুশফিকের স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানি যোগাযোগের পর তারা নিলাম পরিচালনার ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরির ব্যাপারে রাজি হয়েছে।

মুশফিক ছাড়াও মোসাদ্দেক সৈকত ও নাঈম শেখও তাদের ক্রিকেট সামগ্রী নিলামে তুলে অসহায়দের পাশে দাঁড়াতে চান। ইন্ডিপেন্ডেন্ট।

এসএমএম

আরও পড়ুন