• ঢাকা
  • রবিবার, ০৭ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ৫, ২০২০, ০৯:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ৫, ২০২০, ০৯:৫৬ পিএম

জার্মান লিগের ১০ ফুটবলার করোনায় আক্রান্ত

ক্রীড়া ডেস্ক
জার্মান লিগের ১০ ফুটবলার করোনায় আক্রান্ত

ফুটবল শুরুর আশা দেখাচ্ছিল জার্মান বু্ন্দেসলিগা।

আগামী ৯ মে (শনিবার) লিগ শুরুর প্রথম তারিখ ঘোষণা করে দেশটির সর্বোচ্চ পর্যায়ের দুই লিগ আয়োজকরা। পরে সম্ভব্য তারিখটা পিছিয়ে ১৬ মে (শনিবার) নিয়ে যাওয়া হয়েছে। তবে জার্মান ফুটবল লিগের ১০ জন করোনা আক্রান্ত হওয়ার লিগ শুরুর সম্ভাবনায় বড় ধাক্কা লাগলো। 

জার্মান লিগ শুরু করার ব্যাপারে কর্তৃপক্ষ বেশ কিছু নির্দেশনা দেয়। তার মধ্যে শীর্ষ দুই লিগের সব ফুটবলারকে করোনা পরীক্ষা করানো ছিল অন্যতম। সেই পরীক্ষায় এখন পর্যন্ত দুই বিভাগের ৩৬টি ক্লাবের ফুটবলার, কর্মকর্তা ও স্টাফদের পরীক্ষা করানো সম্ভব হয়েছে। করোনা পরীক্ষায় আওতায় আনা সম্ভব হয়েছে ১ হাজার ৭২৪ জনকে। তাদের মধ্যে আক্রান্ত ১০ জন।

তবে ওই ১০ জনের পরিচয় লিগ কৃর্তপক্ষ গোপন রেখেছে। যদিও স্বাস্থ্য বিভাগের কাছে করোনা আক্রান্তদের নাম পাঠিয়ে দেয়া হয়েছে।

এক বিবৃতিতে তারা জানায়, যে দশজনের দেহে করোনা পাওয়া গেছে, তাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

করোনার প্রাদুর্ভাবে মার্চের মাঝামাঝি থেকে জার্মান বুন্দেসলিগা স্থগিত আছে। কিন্তু ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে তারাই প্রথম লিগ শুরুর আশা দেখিয়েছে। এর আগে জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মেরকেল জানান, আগামী ৬ মে (বুধবার) এক বৈঠকে ঠিক করা হবে কবে আবার লিগ শুরু হবে। ফাঁকা স্টেডিয়ামে ম্যাচ হবে বলে আগেই জানানো হয়েছে। তবে ১০ জন করোনা আক্রান্তের ঘটনা লিগ শুরুর চিন্তায় ধাক্কা দিতে পারে।

এসএমএম

আরও পড়ুন