• ঢাকা
  • রবিবার, ০৭ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ৮, ২০২০, ০৪:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ৮, ২০২০, ০৪:৫৫ পিএম

করোনায় আক্রান্ত ব্রাজিল ক্লাব ফ্ল্যামেঙ্গোর ৩৮ জন

ক্রীড়া ডেস্ক
করোনায় আক্রান্ত ব্রাজিল ক্লাব ফ্ল্যামেঙ্গোর ৩৮ জন
প্রতীকী ছবি

জার্মান বুন্দেসলিগা মাঠে ফেরার সময় নির্ধারণ করে দেয়া হয়েছে। স্প্যানিশ লা লিগা মধ্য জুনে ফিরবে বলে জানানো হয়েছে। সিরি আ’, ইংলিশ প্রিমিয়ার লিগও দ্রুত আলোর মুখ দেখতে পারে। তাদের দেখা-দেখি বিশ্বের অন্যান্য লিগগুলোও শুরুর পরিকল্পনা শুরু হয়ে গেছে।

তবে শর্ত অনুযায়ী, ক্লাবের সকল ফুটবলার ও স্টাফের করোনা পরীক্ষা করাতে হবে।

ওই করোনা পরীক্ষায় ব্রাজিল ক্লাব ফ্ল্যামেঙ্গোর ৩৮ জন পজিটিভ হয়েছেন। করোনা আক্রান্তের নতুন কেন্দ্র হিসেবে ধরা হচ্ছে আয়তনে বিশ্বের অন্যতম বড় তিন দেশ রাশিয়া, ভারত ও ব্রাজিলকে। 

ফুটবলের দেশ ব্রাজিলের একই ক্লাবের ৩৮ জন করোনায় আক্রান্ত হওয়া তাই দেশটির জন্য উদ্বেগের। এদের মধ্যে অধিকাংশের দেহে করোনার উপসর্গ ছিল না বলেও উল্লেখ করা হয়েছে। 

ব্রাজিলের শীর্ষ ক্লাবের মধ্যে অন্যতম ফ্ল্যামেঙ্গো। দুর্দান্ত সব ফুটবলার তৈরি করেছে ক্লাবটি। বেবেতো, জিকো, রোনালদিনহোরা এই ক্লাবেরই তৈরি। ভবিষ্যত তারকা হওয়ার আভাস দেয়া ভিনিসিয়াস জুনিয়র, রেইনিয়ের জেসুস এই ক্লাব থেকেই উঠে এসেছেন। ২০১৯ সালের কোপা লিবের্তাদোরেস জিতেছে দলটি। 

তাদের খেলোয়াড়, কোচিং স্টাফ, কর্মকর্তা ও কর্মীসহ মোট ২৯৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৮ জনর দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। মূল একাদশে খেলা তিন ফুটবলারও করোনা আক্রান্ত।

ফ্ল্যামেঙ্গো এক বিবৃতিতে বলেছে, ‌যেসব ফুটবলার, কর্মকর্তা ও কোচিং স্টাফের সদস্যরা করোনা পজিটিভ হয়েছেন তারা পরিবারসহ কোয়ারেন্টাইনে যাবেন। নিয়মিত পরীক্ষা করানোর পর যারা নেগেটিভ হবেন, তারাই কেবল কাজে যোগ দিতে পারবেন। ফ্ল্যামেঙ্গো সরকারের সঙ্গে একাত্ম হয়ে করোনা রোধে কাজ করছে। ফুটবলারদের সুরক্ষা নিশ্চিত করেই তাই তারা ফুটবল ফেরাবে।

এসএমএম

আরও পড়ুন