• ঢাকা
  • শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ৯, ২০২০, ০৪:১৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ৯, ২০২০, ০৪:১৮ পিএম

‘সেদিন একসঙ্গে ৩২ কোটি গালি খেয়েছি’

ক্রীড়া ডেস্ক
‘সেদিন একসঙ্গে ৩২ কোটি গালি খেয়েছি’
ফাইল ছবি

করোনা পরিস্থিতিতে ক্রিকেট ভক্তদের আনন্দ দিতে ক্রিকেটারদের সাথে ধারাবাহিক আড্ডায় মুশফিক, রিয়াদ, মাশরাফীর পর চতুর্থ পর্বে রুবেল হোসেন ও তাসকিন আহমেদকে নিয়ে আড্ডায় মেতেছিলেন তামিম ইকবাল। যেখানে এই তিন তারকা মাঠ ও মাঠের বাইরের জীবনেরে নানা গল্প উঠে আসে।

অস্ট্রেলিয়াতে হওয়া ২০১৫ সালের বিশ্বকাপে ওকসের ক্যাচ মিস করে তামিম ইকবাল। যদিও তামিমের ক্যাস মিসের মাশুল দিতে গিয়ে ম্যাচ হারতে হয়নি, পরের ওভারেই বাংলাদেশকে জিতিয়ে দিয়েছিলেন পেসার রুবেল হোসেন।

সেদিনের সেই ক্যাচ মিস করা নিয়ে তামিম বলেন- ‘২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে আমি ওকসের ক্যাচটা ছেড়েছিলাম তাসকিনের বলে, যে সময় খেলাটা খুব জমে গিয়েছিল। ক্যাচটা ছাড়ার পর আমার মনে হচ্ছিল, মাটি দুই ভাগ হয়ে যাক, আমি ভেতরে ঢুকে যাই, আমাকে কেউ আর দেখার দরকার নাই। আমি ওই মুহূর্তে একসঙ্গে ৩২ কোটি গালি খেয়েছি। ৩২ কোটি কারণ, বাংলাদেশের ১৬ কোটি মানুষ, একটা করে গালি তো দেয়নি, দুইটা করে দিয়েছে সবাই।

তামিম আরও বলেন, সবাই জেতার পর রুবেলের পেছনে জয়ের আনন্দে দৌঁড়েছে। আমি রুবেলের পেছনে দৌঁড়েছি বেঁচে যাওয়ার আনন্দে! যদি ওই ম্যাচ হারতাম আমার আর দেশে আসা হতো না।’

শুক্রবার (৮ মে) রাতে জাতীয় দলের দুই পেসার তাসকিন আহমেদ ও রুবেলের সঙ্গে দেয়া লাইভ আড্ডার একপর্যায়ে যুক্ত করা হয় অলরাউন্ডার নাসির হোসেনকে।

তিনিই তোলেন ইংল্যান্ডের বিপক্ষে ক্যাচ মিসের প্রসঙ্গটা।

বিশ্বকাপে ক্যাচ ছাড়া নিয়ে তামিম ফেসবুক লাইভে আরও বলেন, ‘আল্লাহই জানে, কেন বিশ্বকাপ আসলেই আমার কাছ থেকে ক্যাচ ছুটে যায়! এবারও (২০১৯) বিশ্বকাপে ক্যাচ ছুটে গেছে। আশা করি, ২০২৩ বিশ্বকাপ যদি খেলতে পারি, তাহলে একবারে সব পুষিয়ে দিব। যমুনাটিভি।

এসএমএম

আরও পড়ুন