• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: জুন ১৪, ২০২০, ০৫:৪৩ এএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০২০, ০৫:৪৩ এএম

করোনার কবলে বুম বুম আফ্রিদি

জাগরণ ডেস্ক
করোনার কবলে বুম বুম আফ্রিদি
সাবেক পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক শহীদ আফ্রিদি- ফাইল ফটো

করোনায় আক্রান্ত হয়েছেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি। আফ্রিদির করোনা আক্রান্ত হওয়ার খবরটি প্রকাশ করেছেন তিনি নিজেই। বিবিসি বাংলা

নিজের টুইটারে এক টুইট বার্তায় তিনি জানিয়েছেন, "বৃহস্পতিবার থেকে আমার শরীরটা ভাল যাচ্ছে না। শরীরে ব্যথা শুরু হয়েছে। আমার টেস্ট হয়েছে। এবং দু:খজনক হলো আমি পরীক্ষায় আমার করোনাভাইরাস ধরা পড়েছে। আমার দ্রুত আরোগ্যের জন্য দোয়া করবেন, ইনশা আল্লাহ।"

পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেটারদের মধ্যে শহীদ আফ্রিদি দ্বিতীয় যিনি করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

এর আগে তৌফিক উমরও করোনা পজিটিভ শনাক্ত হন।
তবে কিছুদিন আগেই তিনি জানিয় ছিলেন যে তার শারীরিক অবস্থা সম্পূর্ণ ভাল।

এরই মধ্যে পাকিস্তানে লেগ স্পিনার রিয়াজ শেখসহ অন্তত দু'জন প্রথম শ্রেণির ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।
ক্রিকেটের পিচে শহীদ আফ্রিদির পদচারণ শুরু হয় ১৯৯৬ সালে। তিনি এ পর্যন্ত ২৭টি টেস্ট, ৩৯৮ ওডিআই এবং ৯৯টি টি-২০ খেলেছেন। ২০১১ সালে ওডিআই ওয়ার্ল্ড কাপে পাকিস্তান দলের নেতৃত্ব দেন আফ্রিদি।

কিছু দিন আগে শহীদ আফ্রিদি ২০ হাজার ডলার দিয়ে বাংলাদেশের ক্রিকেটার মুশফিকুর রহিমের একটি ব্যাট কিনে নেন। যার অর্থ বাংলাদেশের করোনাকালীন সংকটে দুস্থ মানুষের সেবার উদ্দেশ্যে একটি দরিদ্র তহবিল গঠনের জন্য ব্যবহৃত হয়।

আফ্রিদির করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ হতেই তা ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে ড্যাশিং স্টার বুম বুম আফ্রিদি ভক্তদের মাঝে।

এসকে