• ঢাকা
  • সোমবার, ১০ আগস্ট, ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ৯, ২০২০, ১১:২৭ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০২০, ১১:২৭ এএম

বাতিল এশিয়া কাপ

ক্রীড়া ডেস্ক
বাতিল এশিয়া কাপ
সৌরভ গাঙ্গুলি ● ফাইল ছবি

এশিয়ান ক্রিকেট কাউন্সিল-এসিসির আনুষ্ঠানিক ঘোষণার আগেই এশিয়া কাপ বাতিলের কথা জানিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলি।

ভারতীয় বোর্ড সভাপতি গণমাধ্যমকে বলেন, এ বছর হচ্ছে না এশিয়ান শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট। আইপিএল আয়োজনে সঠিক পরিকল্পনার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের অপেক্ষায় আছেন গাঙ্গুলি। ভারতে করোনার প্রকোপ না কমলে বিদেশে আইপিএল করার ইঙ্গিত দিয়েছেন বিসিসিআই প্রধান।

এশিয়া কাপ হওয়ার কথা সেপ্টেম্বরে। এখন করোনা পরিস্থিতি যেমন তাতে টুর্নামেন্ট আয়োজনের সুযোগ নেই। তার ওপর খেলা কোথায় হবে সেটাও ঠিক করতে পারেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল।
ভাগ্য নির্ধারণে এসিসির টেলিকনফারেন্স বৃহস্পতিবার (৯ জুলাই)। তবে একদিন আগেই বুধবার (৮ জুলাই) এসেছে এশিয়া কাপ বাতিলের খবর।

৪৮ তম জন্মদিনে সৌরভ গাঙ্গুলি ভারতীয় গণমাধ্যমকে দেয়া সাক্ষাতকারে বলেন, এবারে হচ্ছে না এশিয়া কাপ। বাতিলের সিদ্ধান্তও নাকি হয়ে আছে। পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের আভাসও দিয়েছেন গাঙ্গুলি।

এশিয়া কাপ বাতিল আর টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হলে এগোবে আইপিএল আয়োজনের প্রক্রিয়া। ভারতের করোনা পরিস্থিতি টুর্নামেন্ট অন্যদেশে নিয়ে যাওয়ার কথা ভাবতে বাধ্য করছে।

গাঙ্গুলি বলছেন, শ্রীলঙ্কা ও দুবাইয়ে আইপিএল করার ব্যাপারে কথাবার্তা চলছে। যদিও নিজ দেশে লিগ আয়োজনই তাদের প্রথম পছন্দ। সিদ্ধান্তের জন্য আরো সময় চাইছেন বিসিসিআই প্রধান।

ক্রিকেট তার নিজস্ব গতিতে ফিরতে সময় লাগবে। প্রতিষেধকের খোঁজ মিললেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে, বিশ্বাস সৌরভ গাঙ্গুলির।

কেএপি

আরও পড়ুন