• ঢাকা
  • বুধবার, ০৫ আগস্ট, ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ১১, ২০২০, ০৪:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০২০, ০৫:০২ পিএম

ইতিহাসের দ্বিতীয় দ্রুততম  ‘টেস্ট ডাবল’ স্টোকসের

স্পোর্টস ডেস্ক  
ইতিহাসের দ্বিতীয় দ্রুততম  ‘টেস্ট ডাবল’ স্টোকসের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাউদাম্পটন টেস্টে ইংল্যান্ডকে নেতৃত্ব দিচ্ছেন বেন স্টোকস। বেন স্টোকস প্রথমবারের মতো অধিনায়কত্ব নিয়েছেন কাঁধে।  আর অধিনায়ক হিসেবে দলকে সর্বোচ্চটাই দিচ্ছেন।

এরই মধ্যে দারুণ এক মাইলফলক গড়ে ফেলেছেন স্টোকস। শুক্রবার ইতিহাসের দ্বিতীয় দ্রুততম অলরাউন্ডার হিসেবে ‘টেস্ট ডাবল’ পূর্ণ করেছেন। ৪ হাজার রানের সঙ্গে ছুঁয়েছেন ১৫০ উইকেটের এলিট ক্লাব।

ইংল্যান্ডের ধ্বসে পড়া প্রথম ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন স্টোকস। পরে বল হাতেও দলের সেরা পারফরমার। ওয়েস্ট ইন্ডিজের বড় লিড আটকে দিয়েছেন। ৪৯ রানে নিয়েছেন ৪ উইকেট।

আর আলজেরি জোসেফকে আউট করে দ্বিতীয় দ্রুততম অলরাউন্ডার হিসেবে ‘টেস্ট ডাবল’ ছুঁয়েছেন স্টোকস। ৪ হাজার রানের সঙ্গে ১৫০ উইকেটের এই মাইলফলক ছুঁতে ইংলিশ অলরাউন্ডারের লেগেছে ৬৪ ম্যাচ। তার চেয়ে এক ম্যাচ কম খেলে এই ক্লাবে সবার ওপরে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি গ্যারি সোবার্স।

এমন রেকর্ড আছে মোট ৬ জনের। স্টোকসের স্বদেশি সাবেক ইংলিশ অলরাউন্ডার ইয়ান বোথাম তার মধ্যে একজন। এছাড়া দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিস, ভারতের কপিল দেব এবং নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি আছেন এই তালিকায়।