• ঢাকা
  • সোমবার, ১০ আগস্ট, ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ১২, ২০২০, ১১:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১২, ২০২০, ১১:৫৬ পিএম

ক্রিকেট ফেরার টেস্টে ওয়েস্ট ইন্ডিজের জয়

ক্রীড়া ডেস্ক
ক্রিকেট ফেরার টেস্টে ওয়েস্ট ইন্ডিজের জয়

মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) এর কারণে গত মার্চ থেকেই বন্ধ ছিল সব ধরনের ক্রিকেট। লম্বা সময় পর ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজের মধ্য দিয়ে ফের শুরু হয় ক্রিকেট।

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে সাউদাম্পটনে ২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে ২৭ রানে ৩ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এমন কঠিন পরিস্থিতিতে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন জেরমাইন ব্ল্যাকউড। তার ব্যাটে ভর করেই জয়ের স্বপ্ন দেখে ক্যারিবীয়রা।

কিন্তু জয় থেকে ১১ রান দূরে থাকতেই ৯৫ রানে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন ব্ল্যাকউড। অধিনায়ক জেসন হোল্ডার ৪ উইকেটের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

রোববার (১২ জুলাই) দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৭ রানেই প্রথম সারির ৩ ব্যাটসম্যানের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। জোফরা আর্চারের গতির শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট, সামরা ব্রুকস ও শাই হোপ। অন্য ওপেনার জোন ক্যাম্পবেল ফিরেছেন রিটায়ার্ড হার্ট হয়ে। বিপর্যয় এড়াতে সর্বাত্মক চেষ্টা করছেন রোস্টন চেজ ও ব্ল্যাকউড।

তবে রোস্টন চেজ ও জেরমাইন ব্ল্যাকউডের দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলায় ফিরে ক্যারিবীয়রা। চতুর্থ উইকেটে ব্ল্যাকউডের সঙ্গে ৭৩ রানের জুটি গড়তেই জোফরা আর্চারের তৃতীয় শিকারে পরিণত হন রোস্টন চেজ। দলীয় ১০০ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ৩৭ রান করার সুযোগ পান চেজ।

এর আগে প্রথম ইনিংসে ২০৪ রানে স্বাগতিক ইংল্যান্ডকে অলআউট করে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ক্যারিবীয় দল। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩১৮ রান করে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ১১৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩১৩ রানে অলআউট হয় বেন স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ড।

কেএপি

আরও পড়ুন