• ঢাকা
  • শনিবার, ০৮ আগস্ট, ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ২৯, ২০২০, ১২:৫৯ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৯, ২০২০, ১২:৫৯ এএম

আইসিসির ওপর চটেছেন আথারটন

ক্রীড়া ডেস্ক
আইসিসির ওপর চটেছেন আথারটন
মাইক আথারটন

বিশ্বকাপ সুপার লিগ প্রবর্তন করেছে আইসিসি। এই লিগের জটিল সব সমীকরণ পেরিয়ে ২০২৩ বিশ্বকাপের টিকেট পেতে হবে ৮ দলকে। আইসিসির এই লিগ পদ্ধতির জটিল হিসাব নিকাশ নিয়ে প্রশ্ন তুলেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক আথারটন।

আইসিসির সমালোচনা করে তিনি বলেন, ‘জটিল এই হিসেব-নিকেশ নিয়ে মাথা ঘামাতে গেলে খেলার মুল আনন্দ উপভোগ করা থেকে বঞ্চিত হবেন। সাধারণ দ্বিপাক্ষিক সিরিজ এবং বিশ্বকাপ সুপার লিগের মধ্যে মিশ্রণ ঘটানোটা কঠিন কাজ।’

আথারটন আরও বলেন, ‘এখন যেটা করা হচ্ছে তা অনেকটাই অযৌক্তিক। ভীষণ জটিল করা হয়েছে। দুটো ব্যবস্থাকে এক করতে চাইলে ঝামেলা হতে পারে।’

আইসিসির বিশ্বকাপ সুপার লিগে আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ১২ দলের সঙ্গে খেলবে ২০১৫-১৭ আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগের বিজয়ী নেদারল্যান্ডস। প্রতিটি দল হোম এবং অ্যাওয়ে ভিত্তিতে মোট আটটি সিরিজ খেলবে। প্রতিটি সিরিজই হবে ৩ ম্যাচের। লিগের শীর্ষ ৭ দল খেলবে ২০২৩ বিশ্বকাপ। আর আয়োজক হিসেবে ভারতের অংশগ্রহণ আগেই নিশ্চিত।

বিশ্বকাপে উঠতে না— পারা পাঁচ দল ও সহযোগী পাঁচ সদস্য দল খেলবে ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বে। সেখান থেকে বাছাই করা হবে আরও দুই দল। মোট দশ দলের অংশগ্রহণে মাঠে গড়াবে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় এই আসর। এমন জটিল সমীকরণের কারণেই ক্ষিপ্ত হয়েছেন আথারটন।

কেএপি

আরও পড়ুন