• ঢাকা
  • বুধবার, ১২ আগস্ট, ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ২৯, ২০২০, ০৭:২৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৯, ২০২০, ০৭:২৬ পিএম

‘৫০০ উইকেট শিকার করায় ব্রডকে অভিনন্দন’

স্পোর্টস ডেস্ক  
‘৫০০ উইকেট শিকার করায় ব্রডকে অভিনন্দন’

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান ক্রেগ ব্রাথওয়েটকে এলবিডব্লিউ করার মধ্য দিয়ে টেস্টে ৫০০ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন স্টুয়ার্ড ব্রড। ম্যানচেষ্টার টেস্টে ইংলিশ এ পেসারের গড়া কৃর্তীর বন্দনায় মেতেছে ক্রিকেটবিশ্ব।

ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকারসহ আরও অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন ইংলিশ পেসারকে। ব্রডের আগে ৫০০ উইকেট শিকারের নজির স্থাপন করা ক্যারিবীয় সাবেক পেসার কোর্টনি ওয়ালশ তো বলেই দিলেন, ব্রডের পরের লক্ষ্য ৬০০ উইকেট।
২০০৭ সালে কলম্বোতে ব্রডের অভিষেক টেস্টে তাকে টেস্ট ক্যাপ পরিয়ে দিয়েছিলেন সেই সময়ের ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। এবার তিনি ধারাভাষ্যকক্ষে বসে দেখেছেন ব্রডের ৫০০ উইকেট পাওয়ার মুহূর্ত।

অভিষেকের সময় টেস্ট ক্যাপ উপহার দেয়ার সেই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে ভন লিখেছেন, সব সময়ই মনে হয়েছে, ভালো একটি টেস্ট ক্যারিয়ার ওর হবে। তবে ৫০০ উইকেট পাওয়া মোটেও আমার সমীকরণে ছিল না! স্কিল, স্থায়িত্ব, কঠোর পরিশ্রম ও হাল না ছাড়া মানসিকতা অথচ ওর শুরুটা ছিল ব্যাটসম্যান হিসেবে। সব তরুণ ক্রিকেটারের জন্য ভালো উদাহরণ অভিনন্দন স্টুয়ার্ট ব্রড।

বাংলাদেশ দলের সাবেক বোলিং কোচ কোর্টনি ওয়ালশ স্টুয়ার্ড ব্রড প্রসঙ্গে বলেছেন, ৫০০ উইকেট স্পর্শ করায় ব্রডকে অভিনন্দন। কঠোর পরিশ্রমের ফল পেয়েছে। আমার এখনও মনে আছে, ব্রিস্টলে তুমি আমার ছেলেকে বোলিং করছিলে, যখন তোমরা দু'জনই বাচ্চা ছিলে।

এম

আরও পড়ুন