• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২০, ০৪:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০২০, ০৪:৫৯ পিএম

আবারো করোনা পজিটিভ সাইফ

আবারো করোনা পজিটিভ সাইফ

বাংলাদেশ জাতীয় দলের উদ্বোধনী ব্যাটসম্যান সাইফ হাসানের শরীরে এখনও করোনার অস্তিত্ব রয়েছে। দ্বিতীয়বার কোভিড-১৯ টেস্টেও তার রিপোর্ট পজিটিভ এসেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা গেছে, সাইফের পরিবারের একাধিক সদস্যের করোনার উপসর্গ তথা ঠান্ডা ও জ্বর ছিল। নিরাপদ থাকতে শুরুতে মিরপুরের ঐচ্ছিক অনুশীলনে যোগ দেননি জাতীয় দলের এই ওপেনার। বাড়ির পাশের ধানমন্ডির ৪ নম্বর মাঠে হালকা অনুশীলন করেছিলেন তিনি। সবার শেষে যোগ দিয়েছিলেন ব্যক্তিগত অনুশীলনে।

বিষয়টি নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী বলেন, আমাদের নিবিড় পর্যবেক্ষণে আছে সাইফ। কোনোরকম শারীরিক সমস্যা নেই তার। সে বলা চলে সুস্থই আছে। শুধু দ্বিতীয়বার পজিটিভ আসায় আমরা তাকে আইসোলেশনে রেখেছি। 

তিনি জানান, সাধারণত দুই সপ্তাহের আগে করোনা সংক্রমণ কমে না। মানে পজিটিভ থেকে নেগেটিভ হয় না। তা জেনে বুঝেও সাইফকে সপ্তাহখানেক পর দ্বিতীয় দফা টেস্ট করানো হয়েছিল। এমন চিন্তা থেকেই আমরা সপ্তাহখানেক পরে তাকে দ্বিতীয়বার টেস্ট করিয়েছিলাম। কিন্তু পজিটিভ আসায় আর তার পক্ষে অনুশীলনে যোগ দেয়া সম্ভব হয়নি। তবে তার অন্য কোনো শারীরিক সমস্যা নেই। সাইফ ভালো আছে। আশা করি ১৫ দিনের মধ্যে সুস্থ হয়ে উঠবে।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের প্রাথমিক স্কোয়াডে ২৭ জনের মধ্যে নাম নেই সাইফের। চলতি বছরের শুরুতে বাংলাদেশের শেষ দুটি টেস্ট সিরিজের দলে ছিলেন তিনি। তাই ধারণা করা হচ্ছিল, আগেভাগে সেরে উঠলে ডাক পাবেন। তবে দ্বিতীয়বার করোনা পজিটিভ আসায় এবার সেই আশা ফিকে হয়ে গেল।

এসইউ