• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২০, ০৭:৩৭ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০২০, ০৭:৩৭ এএম

আইপিএলে একমাত্র বাংলাদেশি প্রতিনিধি সেন্টু

আইপিএলে একমাত্র বাংলাদেশি প্রতিনিধি সেন্টু

আগামীকাল থেকে শুরু হতে যাওয়া আইপিএলের ১৩তম আসরের জন্য নিলামে মি. ডিপেন্ডেবল নামে খ্যাত টাইগার ক্রিকেটার মুশফিকুর রহিমের নাম ছিল। তবে তার জন্য কোনো ফ্র্যাঞ্চইজি দর হাকায়নি। ফলে মুশফিকের আর দল পাওয়া হয়নি।

এরপর বাংলাদেশের অন্যতম সেরা পেসার মুস্তাফিজুর রহিমকে পাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিল কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু শ্রীলঙ্কার সফরের জন্য শেষ পর্যন্ত তাকে আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফলে এবার আইপিএলে বাংলাদেশের কোনো ক্রিকেটার থাকছেন না।

তবে কোনো টাইগার ক্রিকেটার এবার আইপিএলে না থাকলেও বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে থাকবেন থ্রোয়ার আর কে সেন্টু। সানরাইজার্স হায়দ্রাবাদের সাপোর্ট স্টাফ হয়ে তিনি এখন দলের সঙ্গে রয়েছেন। ডগস্টিক হাতে তিনি দ্রুত গতিতে অরেঞ্জ আর্মির ব্যাটসম্যানদের দিকে বল ছুড়বেন।

ক্রিকেটে যেকোনো দলের অনুশীলনে থ্রোয়ারদের প্রয়োজন পড়ে। সেই প্রয়োজন মেটাতেই সানরাইজার্স হায়দ্রাবাদ বাংলাদেশি সেন্টুর শরণাপন্ন হয়েছে। এর আগে বিপিএল ও ডিপিএলে নিয়মিত থ্রোয়ার হিসেবে কাজ করেছেন সেন্টু। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরনের সুপারিশে তিনি এবার আইপিএলে যোগ দেয়ার সুযোগ পেয়েছেন। 

এর আগে বুলবুল আহমেদ নামে একজন বাংলাদেশি থ্রোয়ার হায়দ্রাবাদের সাপোর্ট স্টাফ ছিলেন। কিন্তু বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর থাকায় এবার তাকে আইপিএলে অংশ নেয়ার ছাড়পত্র দেয়নি বিসিবি। তিনি আইপিএলে থাকলে পারিশ্রমিক হিসাবে পেতেন ১ লাখ ২০ হাজার টাকা। দৈনিক ভাতা বাবদ পেতেন আরও সাড়ে ৫ হাজার টাকা। এছাড়া আগামী ৩ বছরের জন্য অরেঞ্জ আর্মিদের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার সুযোগ তার ছিল। কিন্তু বুলবুলকে এবার বাংলাদেশ দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে থ্রোয়ার হিসেবে থাকতে হবে।

এসইউ