• ঢাকা
  • শনিবার, ৩১ অক্টোবর, ২০২০, ১৬ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২০, ০৩:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০২০, ০৩:৩৩ পিএম

সালাউদ্দিনের ইশতেহার 

২০২৪ সালের মধ্যে জাতীয় দলকে ১৫০ র‍্যাংকিংয়ে কাছে আনতে কাজ করবো

ক্রীড়া ডেস্ক
২০২৪ সালের মধ্যে জাতীয় দলকে ১৫০ র‍্যাংকিংয়ে কাছে আনতে কাজ করবো

আগামী ৩ অক্টোবর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনকে সামনে রেখে বর্তমান সভাপতি কাজী মো. সালাউদ্দিন নির্বাচনের ইশতেহার প্রকাশ করেছেন। যেখানে এক যুগ ধরে বাফুফে প্রধানের দায়িত্ব পালন করা সালাউদ্দিন প্রতিশ্রুতি দিয়েছেন, এবারের ভোটে নির্বাচিত হলে ফিফার র‍্যাংকিংয়ে জাতীয় দলের বড় উন্নতি ঘটানোর পরিকল্পনায় কাজ করবেন। 

রোববার (২০ সেপ্টেম্বর)  দুপুরে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে কাজী মো. সালাউদ্দিন ইশতেহার ঘোষণা করেন। তিনি টানা চতুর্থবারের মতো সভাপতি হওয়ার জন্য নির্বাচন করছেন। 

সালাউদ্দিন নিজের নির্বাচনী ইশতেহারে জানিয়েছেন, এবার ক্ষমতায় আসলে ২০২৪ সালের মধ্যে জাতীয় দলকে ১৫০ র‍্যাংকিংয়ের কাছাকাছি অবস্থানে আনার জন্য কাজ করে যাবেন তিনি ও তার প্যানেল। এর জন্য প্রয়োজনীয় উন্নতমানের প্রশিক্ষণ থেকে শুরু করে খেলোয়াড়দের ব্যক্তিগতভাবে মনিটরিংয়ের আওতায় আনার প্রতিশ্রুতি দিয়েছেন সালাউদ্দিন এবং তার প্যানেল।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় ফুটবল দল বর্তমানে ফিফা র‍্যাংকিংয়ে তালিকার ১৮৭তম অবস্থানে আছে। বাংলাদেশের এই পর্যন্ত সবচেয়ে বাজে অবস্থান ১৯৭ থেকে মাত্র দশ ধাপ এগিয়ে। এদিকে গত চার বছর আগে সর্বশেষ ১৮৫তম অবস্থানে ছিল জাতীয় দল। এর মাঝে র‍্যাংকিংয়ে আর কোনো বাংলাদেশ ফুটবল দলের  উন্নতি দেখা যায়নি। ফুটবলের স্বর্ণালী অধ্যায় পেরিয়ে বড্ড ক্ষয়িষ্ণু সময় পার করছে বাংলাদেশ ফুটবল দল। 

এসইউ