• ঢাকা
  • শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২০, ১০:০৬ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০২০, ১০:০৬ এএম

জয় দিয়ে মিশন শুরু ম্যানসিটির

জাগরণ ডেস্ক
জয় দিয়ে মিশন শুরু ম্যানসিটির

সর্বশেষ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত লিভারপুলের কাছে শিরোপাটা খুইয়েছিল ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দল এবার শিরোপা পুনরুদ্ধার করতে পারবে কিনা সেটা সময়ই বলে দিবে। তবে শুরুটা কিন্তু হলো দারুণ। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে সিটি।

প্রতিপক্ষের মাঠে এদিন ম্যানসিটির হয়ে গোল করেন কেভিন ডি ব্রুইনা, ফিল ফোডেন ও গাব্রিয়েল জেসুস। অন্যদিক, উলভারহ্যাম্পটনের হয়ে সান্তনার গোলটি করেন রাউল হিমেনেস।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে গার্দিওলার শিষ্যরা। ম্যাচের ২০ মিনিটের মাথায় স্পট কিক থেকে সফরকারীদের এগিয়ে দেন ডি ব্রুইনা। ৩২ মিনিটে ম্যানসিটির পক্ষে দ্বিতীয় গোলটি করেন মিডফিল্ডার ফোডেন।

গত মৌসুমে এই মাঠে দুই গোলে এগিয়ে যাওয়ার পর তিনটি হজম করেছিল সিটি। এবারও হতে পারত তেমন কিছু। দ্বিতীয়ার্ধের শুরু থেকে দারুণ আগ্রাসী ফুটবল খেলছিল উলভারহ্যাম্পটনের ফুটবলাররা। পাঁচ মিনিটের মধ্যে তিনটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় দলটি। তবে ম্যাচের ৭৮ মিনিটে হিমেনেস ব্যবধান কমালে সিটি শিবিরে ভয় ছড়িয়ে দেয় উলভারহ্যাম্পটন।যদিও শেষ পর্যন্ত জেসুসের বদান্যতায় ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি। 

এদিকে নিজেদের প্রথম ম্যাচ জিতে ৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে সিটি। দুই ম্যাচের দুটিতেই জিতে শীর্ষে আছে লেস্টার সিটি।

জাগরণ/এমআর