• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০, ৭ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২০, ১০:৪১ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২০, ১০:৪১ এএম

সুয়ারেসকে বিক্রির গুঞ্জন কি সত্যি হতে যাচ্ছে?

জাগরণ ডেস্ক
সুয়ারেসকে বিক্রির গুঞ্জন কি সত্যি হতে যাচ্ছে?

কিছু দিন ধরেই গুঞ্জন চলছিল, উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজকে ছেড়ে দেবে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। গত দুই মৌসুম ধরে নিজের সেরা ছন্দের ছাপ না রাখতে পারায় বিকল্প খোঁজার লক্ষ্যেই মূলত এমন সিদ্ধান্ত নিয়েছিল বার্সা।তবে সেই গুঞ্জন আরো গাঢ় হলো। বার্সেলোনা ছেড়ে আতলেতিকো মাদ্রিদে নাম লেখাতে যাচ্ছেন ৩৩ বছর বয়সী লুইস সুয়ারেস। 

প্রথমে কাম্প ন্যুর ক্লাবটি তাকে ফ্রি-ট্রান্সফার ফিতেই ছেড়ে দিতে চেয়েছিল। কিন্তু এ ক্ষেত্রে শর্ত জুড়ে দেওয়া হয় যে, বার্সার বেধে নেওয়া কিছু নির্দিষ্ট ক্লাবে যেতে পারবেন না সুয়ারেস।এরপর গুঞ্জন ওঠে, ইতালিয়ান ক্লাব জুভেন্তাসে পাড়ি জমাতে পারেন সুয়ারেস। কিন্তু পাসপোর্ট সংক্রান্ত জটিলতার কারণে থেমে যায় সেই প্রক্রিয়া।

এর মধ্যে সুয়ারেস আতলেতিকো মাদ্রিদে নাম লেখাতে পারেন বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এমন খবর পাওয়ার পর বেঁকে বসেন বার্সার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। কেননা লা লিগার কোনো প্রতিপক্ষ ক্লাবে সুয়ারেসকে বিক্রি করার ইচ্ছা নেই তাদের।

বিষয়টি নিয়ে আলোচনায় বসে সুয়ারেসের প্রতিনিধি ও বার্সেলোনা। এ সময় নাকি সুয়ারেস হুমকি দেন, তার দল-বদল নিয়ে সংবাদমাধ্যমে সব অভিযোগ প্রকাশ করে দেবেন।

আলোচনা শেষে তিন পক্ষের মধ্যে মতৈক্য হয়েছে বলে বিবিসি’র খবরে বলা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী সুয়ারেসকে পেতে আতলেতিকোকে অন্তত বছরে বার্সেলোনাকে ৪০ লাখ ইউরো দিতে হবে। চ্যাম্পিয়নস লিগে খেলা সাপেক্ষে অর্থের অঙ্কটা আরো বাড়তে পারে।

সিদ্ধান্ত অনুযায়ী আতলেতিকোয় সুয়ারেসের নাম লেখানোর ঘোষণা এখন কেবল সময়ের ব্যাপার। তবে নতুন ঠিকানায় বার্সা থেকে অর্ধেক পারিশ্রমিক পাবেন তিনি। বার্সেলোনায় বর্তমানে বছরে পারিশ্রমিক পান ৩ কোটি ইউরো। আতলেকিকোয় তা কমে দাঁড়াবে দেড় কোটি ইউরো।

জাগরণ/এমআর